Science & Tech

নতুন দূরাভাষ ভারতে

স্মার্ট ফোনের দুনিয়ায় নতুন সংযোজন

৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে  Oppo A5 লঞ্চ হল ভারতে। ফোনটির দুর্দান্ত ব্যাটারি ব্যাকআপ আর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স যুক্ত স্মার্ট ক্যামেরা নজর কাড়বে  হাজার হাজার স্মার্টফোন ব্যবহারকারীদের। এই ফোন সম্পর্কে সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, একবার চার্জ দিয়ে নিলে টানা ১৪ ঘণ্টা ভিডিও দেখা যাবে বা ১১ ঘণ্ট গেম খেলা যাবে।

ফোনটিতে মিলবে :-

১) ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে।।

২) দু’ রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৪ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ আর ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজে পাওয়া যাবে Oppo A5। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) এই ফোনে রয়েছে ৮.১ (Oreo) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৪৫০ (১৪ nm) চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ২ মেগাপিক্সেলের (ডেপথ সেন্সর) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আর ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

৫) এই ফোনে থাকছে ৪,২৩০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

ফোনটি কিনতে হলে দাম দিতে হবে  ৪ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্ট ১১,৯৯০ টাকা ও  ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্ট ১২,৯৯০ টাকা।

Show More

Related Articles

Back to top button
Close