Big Story

“না এখনই হস্তক্ষেপ নয় , জানিয়ে দিল সুপ্রিম কোর্ট ” প্রসঙ্গ কাশ্মীরে প্রশাসনিক নিষেধাজ্ঞা

সুপ্রিম কোর্ট নিষেধাজ্ঞায় করতে রাজি হল না জম্মু-কাশ্মীরে প্রশাসনিক , সব কিছু দেখে তার পর সিদ্ধান্ত !

সমাজকর্মী তেহসিন পুনাওয়ালা ইন্টারনেট পরিষেবা টেলিফোন সংযোগ ফিরিয়ে আনতে এবং উপত্যকায় কার্ফু তুলে নিতে এবং সাধারণ জীবন ম্যান ফিরিয়ে আন্তে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের আবেদন করেছিলেন কিন্তু সাত তাড়াতাড়ি সেই নিয়ে কোনও রায় দিতে রাজি হয়নি শীর্ষ আদালত। বরং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অপেক্ষা করতেই হবে। যে সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে তাকে সময় দিয়ে দেখার পর কিছু বলা যায়। সময় দিতে হবে কেন্দ্রীয় সরকারকেও।এই আবেদন বাতিল হয়ে নি আগামী দু সপ্তাহ পর আবার শুনানির দিন ধার্য্য করা হয়েছে।

এর আগে, ১৩ আগস্ট মঙ্গলবার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছিলেন যে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা করার প্রস্তাব ভারতের মেনে নিতে অস্বীকারের পরে তা ছাপিয়ে গেছে সর্বর্ত।

এদিকে, গণমাধ্যমের সাথে কথা বলার সময় সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন যে সেনাবাহিনী সর্তক এবং সীমান্তে যে কোনও প্রকার উন্নয়নের জন্য প্রস্তুত। তিনি আরও বলেছিলেন যে আর্মি স্থানীয় কাশ্মীরিদের সাথে “৭০ এবং ৮০ এর দশকের মতো” বনমোনি তৈরিতে আগ্রহী।

সুরক্ষার পরিস্থিতি পর্যবেক্ষণ করতে এনএসএ অজিত দোভাল সোমবার শ্রীনগর এবং দক্ষিণ কাশ্মীরের অঞ্চলগুলির একটি বিমান সমীক্ষা শুরু করেছিলেন। আন্তর্জাতিক সীমান্তে বিএসএফ এবং পাকিস্তান রেঞ্জারদের মধ্যে মিষ্টির আদান-প্রদান হয়নি বর্তমানে।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ৩৭০ ধারা কার্যকরভাবে বাতিল করার বিষয়ে বলেছেন, “এর পরিণতি অনেক লোকের পছন্দ নয় এবং এই সমস্ত লোকের কন্ঠস্বর শোনা গুরুত্বপূর্ণ,”।

Tags
Show More

Related Articles

Back to top button
Close