West Bengal

সায়ন্তন বসু : জাতীয় পতাকা হাতে মিছিল করলে গ্রেফতার করছে পুলিস, এটা কি পাকিস্তান?

হোক কথা, আসুক সত্যি , “কাশ্মীর নিয়ে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বক্তব্য সব সংবাদমাধ্যমে আসা উচিত।”

গতকাল কেন্দ্র সরকারের প্রস্তাবে রাষ্ট্রপতির সিল মোহর , কাশ্মীর সমস্যা সমাধানে বিল পাস করল ।সেই আনন্দে গোটা দেশে জাতীয় পতাকা হাতে আনন্দ মিছিল করলেন দেশবাসীরা।পুলিস এই রাজ্যে মিছিল করার অপরাধে গ্রেফতার করল ।বিজেপি নেতা সায়ন্তন বসুজোর সওয়াল করেন এটা কি পাকিস্তান? সায়ন্তন বসু রাজ্য সরকার তথা পুলিস প্রশাসনের কড়া সমালোচনা করলেন বিজেপিনেতা।কেন গ্রেফতার করবে পুলিশ।

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা রদ করেছে কেন্দ্র লোকসভায় ।কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে গণ্য হবে ফলে লাদাখ ও জম্মু কাশ্মীর দুটি পৃথক ।মোদী সরকার স্বাধীনতার পর কাশ্মীর সমস্যা সমাধানে ঐতিহাসিক ও নজিরবিহীন পদক্ষেপ করেছে।আর বিজেপি সেই আনন্দে গোটা দেশেই জাতীয় পতাকা হাতে অনেকেই আনন্দ মিছিল বার করেন।মিছিল বের হয় কলকাতাতেও। পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তেও জাতীয় পতাকা হাতে মিছিল করেন অনেকে। কিন্তু সোমবার রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এই মিছিল করার অপরাধে অনেককে গ্রেফতার করা হয়।এরই প্রতিবাদে সোচ্চার হন বিজেপি নেতৃত্ব। সকালেই ট্যুইট করে মমতা সরকার ও পুলিস প্রশাসনের তীব্র সমালোচনা করেছেন বাবুল সুপ্রিয়।

গতকাল মেদিনীপুরে বিজেপি কর্মী সমর্থকদের ওপর পুলিসের লাঠিচার্জের ঘটনায় হাইকোর্টে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি। রাজ্য বিজেপির বক্তব্য “যেভাবে পুলিস মেরেছে, তা ব্রিটিশ শাসনের অত্যাচারকে মনে করিয়ে দেয়।”

Tags
Show More

Related Articles

Back to top button
Close