West Bengal

অসাবধানতার জেরে, ভস্মীভূত সার্কাসের তাঁবু !

শেষ রাতে যখন ঘুমে আচ্ছন্ন সবাই, ডোমজুড়ে দাউদাউ করে জ্বলতে থাকে আগুন।

@ দেবশ্রী : ভস্মীভূত হয়, সার্কাসে তাঁবু। গভীর রাতের মধ্যে সার্কাসের তাঁবুতে আগুন লেগে ছারখার হয়ে যায় গোটা তাঁবু। কয়েকটি সদস্য পাখি মারা যায় আগুনের ঝলকানিতে। অন্যান্যরা কোনওরকমে সেখান থেকে বেঁচে ফেরেন। ডোমজুড়ের সলপে, রবিবার রাত তিনটে নাগাদ, আগুন লেগে যায় সার্কাসের তাঁবুতে। দাউদাউ করে জ্বলতে থাকে সব কিছু। খুব দ্রুত, আগুন গ্রাস করে নেয় গোটা তাঁবুকে।

শেষ রাত্রির সময়ে, যারা নিরাপত্তারক্ষীরা ছিলেন তারাও ঘুমিয়ে পড়েছিলেন। তাই আগুন লেগেছে বুঝতে একটু দেরি হয়ে যায়। আর সেই সময়েই নষ্ট হতে শুরু করে সবকিছু। আগুন বিশাল আকার নেওয়াতে, সার্কাস কর্মীরা ডোমজুড় থানায় জানায়। সাথে দমকল বাহিনীকেও জানায়। ৫টি ইঞ্জিনের সাথে উপস্থিত হয়, দমকল বাহিনী। প্রায় দেড় ঘন্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

দমকল বাহিনীর অনুমান করছেন, সেদিন কার্তিক পূজা থাকার কারনে হয়তো অনেক আতশবাজি পোড়ানো হয়েছে। আর কোনো ভাবেই তার একটি অংশ এসে পড়েছিল এই তাঁবুর মধ্যে আর সেই থেকেই আগুন লাগে। তাঁবুর পিছনের দিকে পাখির খাঁচার মধ্যে কয়েকটি ম্যাকাও ছিল, কিন্তু তারা আগুনে পুড়ে মারা যায়। তবে পুলিশ তদন্ত চালাচ্ছে, কিভাবে এমন ঘটনা ঘটলো।

Tags
Show More

Related Articles

Back to top button
Close