Life Style

আগামী তিনমাস বিনামুল্যে রান্নার গ্যাস দেবার কথা ঘোষণা করলে কেন্দ্রীয় সরকার

বৃহস্পতিবার ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকারও বেশি আর্থিক প্য়াকেজের ঘোষণা করেন অর্থমন্ত্রী

প্রেরনাঃ মানুষ কী খাবেন, কোথা থেকে টাকা আসবে, ভেবে পাচ্ছেন না। এরই মধ্যে সাধারণের কথা ভেবে একগুচ্ছ আর্থিক ঘোষণা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।আগামী তিনমাস দেশের ৮.৩ কোটি বিপিএল তালিকাভুক্ত পরিবারকে বিনামূল্যে রান্নার গ্যাস দেবে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার।একটি পরিবারে যদি চার জন সদস্য গড় হিসাবে ধরা হয় তাহলে এই ঘোষণার ফলে সরাসরি উপকৃত হবেন প্রায় ৩৫ কোটি গরীব মানুষ ।

সাংবাদিক বৈঠকে নির্মলা সীতারামন জানান, প্রতিটি গরীর পরিবারের হেঁসেলে রান্নার গ্যাস পৌঁছে দিতে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা শুরু হয়েছিল। করোনা পরিস্থিতিতে উজ্জ্বলা গ্রাহকদের জন্যও বিশেষ সুবিধা দেওয়া হয়েছে।দিন দিন করোনার বিরুদ্ধে লড়াই ক্রমশ কঠিনতর হয়ে পড়ছে । ইতিমধ্যে দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন ।

সমাজের প্রায় সকল স্তরের মানুষ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য গৃহবন্দী ।অর্থমন্ত্রী বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে বিনা মুল্যে রান্নার গ্যাস দেবার কথা ঘোষণা করার সময় বলেন, “এই সময়ে টাটকা রান্না করা খাবার খাওয়াটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আগামী তিনমাস উজ্জ্বলা যোজনায় গ্যাস নেওয়া ৮.৩ কোটি পরিবারকে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেবে কেন্দ্র।” এছাড়া, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার বীমা ঘোষণা করলেন অর্থমন্ত্রী। করোনার সৈনিক হিসেবে উল্লেখ করলেন তাঁদের।

Tags
Show More

Related Articles

Back to top button
Close