Sports Opinion

আগামী বছরেই সুপার সিরিজের পরিকল্পনায় প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

ভারতে এবার চতুর্দেশীয় টুর্নামেন্ট, জানালেন দাদা।

@ দেবশ্রী : ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি যেদিন থেকে বর্ডার প্রেসিডেন্ট হয়েছে তখন থেকেই ভারতীয় দলের জন্য কিছু না কিছু অভিনব পরিকল্পনা করেই চলেছেন। তিনি প্রথমেই বলেছিলেন যে, একজন ক্রিকেটার হিসাবে তিনি ভাববেন, কোনটা দলের জন্য শ্রেষ্ঠ আর সেই হিসাবেই সির্ধান্ত নেবেন।

আর এবার চতুর্দেশীয় টুর্নামেন্ট করার ভাবনা বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ২০২১ সালে টুর্নামেন্টের প্রথম সংস্করণের বল গড়াবে ভারতের মাটিতে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ছাড়া আরও একটি দল খেলবে সেই টুর্নামেন্টে। তবে সেই দলটির নাম এখনও স্থির হয়নি।

এর আগে আইসিসি এ রকমই একটি ‘সুপার সিরিজ’ করার কথা ভেবেছিল। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছর একটি করে সুপার সিরিজ করা হবে এমন প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু, সেই সময়ে ভারতীয় বোর্ড, ইসিবি (ইংল্যান্ড ক্রিকেট বোর্ড) ও সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) আইসিসি-র সঙ্গে ‘সুপার সিরিজ’ নিয়ে সহমত পোষণ করেনি।

আর তার ফলেই সুপার সিরিজ বাস্তবায়িত করার চিন্তাভাবনা ধাক্কা খেয়েছিল। আর এবারে সুপার সিরিজ করার উদ্যোগ নতুন করে নিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ। জানা গেছে, এই টুর্নামেন্ট করার জন্য বোর্ড প্রেসিডেন্ট ইতিমধ্যেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেছেন।

সংবাদ মাধ্যমকে প্রেসিডেন্ট সৌরভ জানান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও আরও একটি দেশকে নিয়ে সুপার সিরিজ করা হবে। ২০২১ সালে ভারতের মাটিতে টুর্নামেন্টের প্রথম সংস্করণ হবে। আমাদের সঙ্গে ইসিবি-র সম্পর্ক বেশ ভাল। আলোচনাও ফলপ্রসূ হয়েছে। আর কিছু দিনের মধ্যেই জানা যাবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সাথে কোন দল সিরিজ খেলবে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close