Nation

আবারও আগুন দিল্লির সবজি মন্ডিতে।

আতঙ্কের মধ্যে মানুষ ! বারবার অগ্নিদগ্ধ হচ্ছে এলাকা।

@ দেবশ্রী : রবিবার ভোরে, দিল্লির রানি ঝাঁসি সড়কের আনাজ মন্ডিতে একটি বহুতল কারখানাতে লেগে যায় আগুন। মারা যায় বহু, হতাহতের সংখ্যাও প্রচুর। অনেক কষ্টের পর পরিস্থিতি নিয়ে আসা হয়েছিল নিয়ন্ত্রণে। কিন্তু সোমবার সেই ঘটনার আরও একবার পুনরাবৃত্তি হয়। সোমবার সকালেও দিল্লির রানি ঝাঁসি সড়কের আনাজ মন্ডির সেই বহুতলে আবার আগুন লেগে যায়।

উপরের একটি তলা থেকে গলগল করে ধোঁয়া বের হতে দেখে মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। খবর পেয়েই তত্‍ক্ষণাত্‍ ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের চারটি ইঞ্জিন। স্থানীয়দের সহায়তায় ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনী। দিল্লি দমকলের প্রধান অতুল গর্গ বলেন, সোমবারের আগুন খুবই ছোট ছিল। তাই সহজেই পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ওই বাড়ির বাইরে মজুত থাকা কিছু জিনিসপত্রে আগুন লেগেছিল বলে জানান দমকল কর্মীরা।

গত তিন দিনে আনাজ মন্ডিতে এনিয়ে তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। রবিবার ভোরে ওই বহুতলেই আগুন লেগে মারা যান ৪৩ জন। জীবিত উদ্ধার করা হয় ৬২ জনকে। মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং জখমদের চিকিত্‍সায় এক লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

কিন্তু পর পর কেন এই দুর্ঘটনা গুলি ঘটছে, তা নিয়ে কিন্তু এখনও কোনো রকম তদন্তের ফলাফল জানা যায়নি। ওই এলাকার সাধারণ মানুষেরা আতঙ্কের মধ্যে রয়েছেন।

Tags
Show More

Related Articles

Back to top button
Close