Big Story

আবারও জামিন পেয়ে যায়, সারদা কাণ্ডে অভিযুক্ত রাজীব কুমার।

বহুবার তথ্য লোপাটের অভিযোগ উঠেছে রাজীবের বিরুদ্ধে, তাও ছাড়া পেয়ে যাচ্ছেন। হেফাজতে নিতে পারছে না সিবিআই।

@ দেবশ্রী : জামিন সংক্রান্ত মামলার শুনানিতে জামিন পেয়ে গেলেন পুলিশ কর্তা রাজীব কুমার। রাজীব কুমারকে আগাম জামিন দিয়ে দিয়েছিল হাইকোর্ট। নিম্ন আদালতেও পেয়ে গেছিল জামিন। তবে এবারে শুক্রবার জামিনের নোটিশ দিল সুপ্রিম কোর্ট। তবে, রাজীবের বিরুদ্ধে তথ্য প্রমাণ লোপাট করার গুরুতর অভিযোগ এনে জামিনের বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী।

এ দিন প্রধান বিচারপতি এস এ বোবদে শুনানির শুরুতেই জানিয়ে দেন, রাজীব কুমার অত্যন্ত উচ্চ পদস্থ একজন অফিসার। যতক্ষণ না, তাঁর বিরুদ্ধে উপযুক্ত তথ্য প্রমাণ পেশ করতে পারবে না সিবিআই ততক্ষন এই বিষয়ে গুরুত্ব আরোপ করা হবে না। একমাত্র উপযুক্ত তথ্য পেলেই সেই আবেদনে গুরুত্ব দেবে সুপ্রিম কোর্ট। তখনও সলিসিটর জেনারেল তুষার মেহতার অভিযোগ, রাজীব কুমার যে তথ্য প্রমাণ লোপাট করেছেন, তার উপযুক্ত প্রমাণ তাঁদের কাছে আছে। সব সাক্ষ্যও রয়েছে। আদালতে সব জমা দেওয়া হবে। এরপরই প্রাক্তন কলকাতা পুলিস কমিশনারকে নোটিস পাঠিয়ে হলফনামা তলব করে সুপ্রিম কোর্ট।

সারদা কাণ্ডে আর্থিক তছরুপ মামলায় যে সিট গঠন করা হয়, তার প্রধান ছিলেন রাজীব কুমার। রাজীব কুমার তাঁর বিরুদ্ধে থাকা তথ্য গুলি লোপাট করেছেন এই অভিযোগ বরাবরই করা আসছেন সিবিআই। নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই আর তাই রাজীবের জামিনের বিরোধিতা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরই মধ্যে হাইকোর্ট রাজীব কুমারকে জামিন দিয়ে দেওয়ায়, সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হন তদন্তকারীরা। কিন্তু আজ শুক্রবারেও রাজীব কুমারকে জামিনের নোটিশ দিয়ে দেয় সুপ্রিম কোর্ট।

Tags
Show More

Related Articles

Back to top button
Close