Industry & Tread

আবারও রাজ্যে এক কারখানায় ঝুলল তালা, কর্মহীন হয়ে পড়লেন ২০০০ জন শ্রমিক !

কর্মীদের দেওয়া হচ্ছিল ন্যায্য টাকা, আর তা দাবি করতে যাওয়াতেই ঝুলিয়ে দেওয়া হল সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস।

@ দেবশ্রী : রাজ্যে কাজের অভাব। শিল্প এখন নেই বললেই চলে। এক এক করে কারখানায় গুলো পড়ছে তালা। পথে বসছেন শ্রমিকরা। তাদের কাছে নেই কোনো কাজ। এমন অবস্থায়, ব্যারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি কারখানায় পড়ল তালা। শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল সোদপুরের রাজা বিস্কুট প্রাইভেট লিমিটেড কোম্পানির কারখানা। আবারও নতুন করে কর্মহীন হয়ে পড়লেন ২০০০ জন শ্রমিক।

শ্রমিকদের অভিযোগ, ন্যায্য পাওনা দাবি জানাতে গেলে দুজন শ্রমিককে বৃহস্পতিবার বরখাস্ত করা হয়। তারপর অন্যান্য শ্রমিকরা সম্মিলিতভাবে অভিযোগ করে কর্তৃপক্ষের কাছে। কিন্তু শুক্রবার সকালে কাজে যোগ দিতে এসে তাঁরা দেখেন গেটের সামনে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস ঝোলানো রয়েছে। ফলে তীব্র অনিশ্চয়তার মধ্যে পড়ে রাজা বিস্কুটের ২০০০ শ্রমিক। কর্তৃপক্ষকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে, মুখে কুলুপ আঁটে মালিকপক্ষ।

সূত্রের মাধ্যমে জানা যায়, মালিকপক্ষের সির্ধান্তে ক্ষুব্ধ কর্মহীন শ্রমিকরা লক আউট নোটিস নিয়ে জেলার লেবার কমিশনারের সঙ্গে দেখা করবেন। এবিষয়ে তাঁরা প্রশাসনিক হস্তক্ষেপ দাবি করেছেন। শ্রমিকরা চান, প্রশাসন কারখানা চালু করুক। এই চাকরি না থাকলে তারা নিঃস্ব হয়ে পড়বে। তাই কারখানা পুনরায় চালু করানোর দাবিতে তারা লড়াই চালাবে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close