Sports Opinion

ইডেনর মাঠে পিঙ্ক বলে চলছে , বিরাটের ঝড়।

ঐতিহাসিক দিন রাতের পিঙ্ক বলের টেস্ট ম্যাচে, বিরাট কোহলি বানালেন তাঁর সেঞ্চুরি।

@ দেবশ্রী : ইডেনে চলছে, ঐতিহাসিক পিঙ্ক বলের দিন রাতের টেস্ট ম্যাচ। চলছে এক মহা উৎসব। আর এই ওসবের মধ্যেই, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির দুর্দান্ত প্রদর্শন। কিং কোহলি রয়েছেন তাঁর ফর্মে। গোলাপি বলের টেস্টে ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। যা তাঁর টেস্ট কেরিয়ারের ২৭তম সেঞ্চুরি।

সবার মধ্যেই একটি প্রশ্ন ছিল, বিরাট কোহালি কি ভারতের প্রথম গোলাপি টেস্টে সেঞ্চুরি করতে পারবেন? সপ্তাহের শেষে ইডেনের মাঠে আরো বেশি জমা হয়েছে ক্রিকেটপ্রেমী। আর তারা সবাই আগ্রহের সাথে অপেক্ষা করছিল, তাঁর সেঞ্চুরির। সেই আগ্রহ মেটাতে বেশিক্ষণ সময় নিলেন না কিং কোহলি। খেলার প্রথম দিন থেকেই মাঠের মধ্যে দাপিয়ে বেড়িয়েছেন তিনি, আর শনিবার সকাল থেকেই তার সেই দাপট বজায় ছিল ইডেনের মাঠে। যে ভঙ্গিতে শুক্রবার মুগ্ধ করেছিলেন ক্রিকেটপ্রেমীদের, সেই আত্মবিশ্বাস সঙ্গী হয়েছিল তাঁর। আর তাতেই বাজিমাত করে ফেললেন ভারত অধিনায়ক।

ভাইস ক্যাপ্টেন অজিঙ্কা রাহানেও স্ট্রেট ড্রাইভে চার মেরে বুঝিয়েছিলেন বড় রানের জন্য তৈরি তিনি। কিন্তু বেশিক্ষণ মাঠে থাকতে পারলেন না তিনি। ৫১ রানে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের বলে কাট মারতে গিয়ে পয়েন্টে এবাদত হোসেনকে একটি মূল্যবান ক্যাচ দিয়ে দিলেন তিনি। তবে থেমে যায়নি অধিনায়কের প্রবল ঝড়ের। বর্তমানে টাইগারের দলকে দমিয়ে রাখতে খেলার মাঠে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা।

শুক্রবার থেকেই ভারত, বাংলাদেশের উপর চাপ সৃষ্টি করে রেখেছিল। প্রথমে তাদেরকে ৩০.৪ ওভারে ১০৬ রানে অল আউট করে। তারপর ভারত তার প্রথম ওভার থেকেই বোঝাতে শুরু করে দেয়, তারা জিততে এসে এসেছে। কোহালি খেলছিলেন রীতিমতো দাপটে। গোলাপি বলকে পোষ মানানোর ভঙ্গিতে। শুক্রবার ৪৬ ওভারে তিন উইকেটে ১৭৪ তুলেছিল ভারত। লিড ছিল ৬৮ রানের। আর আজ শনিবার ৪ উইকেটের লোকসানে, স্কোরবোর্ড বেড়ে চলেছে রীতিমতোই।

Tags
Show More

Related Articles

Back to top button
Close