Nation

ইমরানের হুঁশিয়ারি কাশ্মীরের জন্য : আড়ালে পরমাণু যুদ্ধের জুজু দেখাচ্ছে !

নরেন্দ্র মোদী ও ডোনাল্ড ট্রাম্প যখন যৌথ সাংবাদিক বৈঠকে বসেছিলেন ।তখনি ইমরান খান পাকিস্তানে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন এর ফলেই উত্তপ্ত হয় উভয় দেশের কূটনৈতিক দফতর।

ইমরান খানের বক্তব্যে উঠে এসেছে কাশ্মীর প্রসঙ্গ আরও একবার ভারতকে কার্যত যুদ্ধের হুঁশিয়ারি দিয়েছেন তিনি।পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন কাশ্মীর স্বাধীন না হওয়া পর্যন্ত এই বিষয়ে সব পদক্ষেপ নেওয়া হবে এদিন বার্তা দিয়েছেন ।ইমরান বলেন যতক্ষণ পর্যন্ত কাশ্মীর স্বাধীন না হবে, প্রতিটি ফোরামে আমি এই বিষয়ে সর্বোচ্চ আওয়াজ তুলব।

পাকিস্তানের প্রধান মন্ত্রী নিজেকে ‘কাশ্মীরি দূত’ বলে উল্লেখ করেন , কাশ্মীর স্বাধীন না হওয়া পর্যন্ত আমার চেষ্টা চলবে। আর এই কাশ্মীরি জনগণকেও আমি প্রতিশ্রুতি দিচ্ছি, কাশ্মীর ইস্যুটি নিয়ে আমি সারা বিশ্বে কাজ করব।

পাকিস্তাহনের প্রধান মন্ত্রী এদিন ফের একবার পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি দেন তিনি , ” যদি কাশ্মীর দ্বন্দ্ব যুদ্ধে দিকে যায়, তাহলে মনে রাখতে হবে দুই দেশের কাছেই পরমাণু অস্ত্র আছে। আর পরমাণু যুদ্ধে কেউ জয়ী হয় না।”

এদিকে মোদী ও ট্রাম্প G-7 সামিতে যোগ দিতে আপাতত ফ্রান্সে রয়েছে । দুই রাষ্ট্রনেতা সামিটের ফাঁকে সেখানেই আলোচনা হয়। সেখানেই পাকিস্তানকে আরও খানিকটা কোনঠাসা করে মোদী কূটনৈতিক জয় নিয়ে এলেন ভারতের পক্ষেই। ভারত-পাক ইস্যুতে বুঝিয়ে দিলেন কোনও তৃতীয় পক্ষকে বরদাস্ত করা হবে না।

Tags
Show More

Related Articles

Back to top button
Close