Nation

একটা দুঘটনা, আর কেড়ে নিল, কতগুলো প্রাণ !

বারবার এই এলাকাতে ঘটে যাচ্ছে এমন দুর্ঘটনা, কিন্তু তাও সরকার নিচ্ছে না পদক্ষেপ।

@ দেবশ্রী : ঘটে যায় একটি ভয়াবহ দুর্ঘটনা। কঙ্গোয় এক জনবসতিপূর্ণ এলাকার মধ্যেই ভেঙে পড়লো একটি যাত্রীবাহী বিমান। এই ভয়াবহ দুর্ঘটনাতে প্রাণ হারায় ২৭ জন। তাঁর মধ্যে, রয়েছেন, বেশ কিছু বিমানযাত্রী, ওকিছু কেবিন ক্রু আর তার সাথে মারা যায়, ক্ষেতের মধ্যে কাজ করা কয়েকজন ব্যক্তি।

রবিবার কঙ্গোর গোমা থেকে বেনি যাওয়ার পথে ভেঙে পড়ে বিমানটি। বিমানটি ছিল ১৯ সিটারের।গোমা বিমানবন্দরের কাছে, একটি জনবহুল এলাকাতে ভেঙে পড়ে বিমানটি। সকাল বেলা কিছু স্থানীয়রা দেখতে পান যে, এক জায়গা থেকে কালো ধোঁয়া বের হচ্ছে। তারা ঘটনাস্থলে ছুটে গিয়ে দেখে সেখানে পরে আছে একটি যাত্রীবাহী বিমান এবং তার আশেপাশে ছড়িয়ে আছে কতকগুলি মৃতদেহ। বিমানের নিচে চাপা পরে যাওয়া কিছু মানুষ বেরিয়ে আসার চেষ্টা করছিলেন। তখনই তাদের উদ্ধার করার জন্য কাজে লেগে যায় স্থানীয় এলাকাবাসীরা। খবর পেয়ে ঘটনা স্থলে পৌঁছে যায় পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায় , এখনও পর্যন্ত এই বিমান দুর্ঘটনায় মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে যাত্রীরা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন বিমানের ক্রু মেম্বাররাও। জনবসতিপূর্ণ এলাকায় বিমানটি ভেঙে পড়ার ফলে আরও কয়েকজন মানুষ মারা গিয়েছেন। মাত্র দু’জন বেঁচে ফিরেছেন মৃত্যুর মুখ থেকে। স্থানীয় এক ট্যাক্সিচালক জানিয়েছেন, তিনি চোখের সামনে বিমানটিতকে ভেঙে পড়তে দেখেছেন। সঙ্গে সঙ্গে তিনি আশপাশের যুবকদের খবর দেন। তাঁরা একসঙ্গে উদ্ধারকাজে হাত লাগায়। দু’জনকে উদ্ধার করা সম্ভব হয়। তাঁদেরকে উদ্ধার করে তৎক্ষণাৎ স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। কিন্তু তারপরই ওই বিমানে আগুন লেগে যায়।

Tags
Show More

Related Articles

Back to top button
Close