West Bengal

এটিএম জালিয়াতি এবার শুরু হয়েছে, ফুড ডেলিভারি অ্যাপেও।

কারোর টাকাই এখন সুরক্ষিত নয়। কোনো না কোনো ভাবে হ্যাকাররা লুট করছে সাধারণ মানুষের টাকা।

@ দেবশ্রী : বেশ কিছুদিন যাবৎ, এটিএম জালিয়াতির কারনে মানুষ আতঙ্কে রয়েছেন। সেই বিষয়ের তদন্ত করছেন, লালবাজার তদন্ত কমিটি। তাদের অনুমান দিল্লি থেকেই ঘটছে এই অপরাধ। তবে এবারে অ্যাকাউন্ট থেকে উধাও ১১ হাজার টাকা। আর এই ঘটনা ঘটে যায় অনলাইনে খাবার অর্ডার করতে গিয়ে। অনলাইনে খাবার অর্ডার করতে গিয়েই প্রতারিত হন এক যুবক, তার অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায় ১১ হাজার টাকা।

সূত্রের মাধ্যমে জানা যায়, গত মঙ্গলবার হরিদেবপুরের বাসিন্দা ঋষভ ঘোষ নামে এক যুবক একটি ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে ২৫৪ টাকা খাবার অর্ডার করেন। কিন্তু তার পরেও কেটে যায় বেশ কিছুক্ষন। কিন্তু তাঁর কাছে খাবারের কোন ডেলিভারি আসে না। এরপর ওই যুবক ইন্টারনেট খুঁজে ওই ফুড ডেলিভারি সংস্থার নম্বর খুঁজে বার করে এবং সেই সংস্থায় ফোন করে।

তারপর ওই সংস্থা থেকে যুবককে জানানো হয় তাঁর মোবাইলে একটি লিংক পাঠানো হয়েছে। সেই লিংককের সুইচ নিশ্চিত করলেই খাবারের দাম তথা ২৫৪ টাকা তাঁর অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হবে। তারপর তিনি খাবারে ডেলিভারি পেয়ে যাবেন। এরপর যুবক, ওই সংস্থার কথা শুনে লিংকে ক্লিক করলেই তাঁর ফোনটি হ্যাং হয়ে যায়। এরপর অ্যাকাউন্ট চেক করলে যুবক দেখতে পায় ১১ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। এরপর সে ব্যাঙ্ক গিয়ে জানতে পারে এই টাকা মুম্বই থেকে তোলা হয়েছে। তিনি তত্‍ক্ষনাত্‍ যাদবপুর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। এই মুহূর্তে ঘটনাটির তদন্ত চালাচ্ছেন পুলিশ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close