Industry & Tread

এয়ারটেল এবার বিদেশী হওয়ার পথে।

লোকসানের বোঝা বেড়েছে অনেক, পারছেনা আর টাল সামলাতে।

@ দেবশ্রী : প্রচুর টাকার লোকসান থেকে বের হতে, এয়ারটেল এবার হয়ে যেতে পারে একটি বিদেশী সংস্থা। সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে, লোকসানের বোঝার পরিমান এতটাই বৃদ্ধি পেয়েছে যে, তার বোঝা আর টানতে পারছে না দেশের সবচেয়ে পুরনো বেসরকারি টেলিকম অপারেটর সংস্থা এয়ারটেল। তাই এবার বিদেশী সংস্থার হাতে চলে যেতে পারে।

বিপুল আর্থিক ক্ষতি নিয়ে চলা এয়ারটেলের চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকেও ২৩ হাজার কোটি টাকার লোকসান হয়েছে। এর পর থেকেই সিঙ্গাপুরের এক বিখ্যাত টেলিকম সংস্থা সিংটেলের সঙ্গে তাদের গাঁটছড়া বাঁধার খবর শোনা যাচ্ছিল। এবার ভারতী টেলিকম কর্তৃপক্ষ সেই জল্পনাকে সত্যি বলেই জানিয়েছে বলে দাবি সংবাদ সংস্থা পিটিআইয়ের। পিটিআই জানিয়েছে, সিংটেল-সহ বেশ কয়েকটি বিদেশি সংস্থা ভারতী টেলিকমে মোট ৪ হাজার ৯০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে।

তবে তারজন্য চাই অনুমতি। আর সেই জন্য কেন্দ্রীয় সরকারের অনুমোদন চেয়ে আর্জি জানিয়েছেন ভারতী টেলিকম কর্তৃপক্ষ। কেন্দ্র তাতে অনুমোদন দিলেই সংস্থায় বিদেশি অংশীদারি ৫০ শতাংশের উপরে হয়ে যাবে। আর তার মানেই দেশি এয়ারটেল বিদেশি সংস্থায় পরিণত হয়ে যাবে। ৪ হাজার ৯০০ কোটি টাকার অনুদান এলে সংস্থায় বিদেশি অংশীদারি ৮৪ শতাংশ ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে। এখন দেখার বিষয় আগামী দিনে কী হয়।

Tags
Show More

Related Articles

Back to top button
Close