West Bengal

কোথাও নয় পরিবেশ শান্ত, বিলের প্রতিবাদে সরব মানুষ।

এখনও কাটেনি এক সপ্তাহ, তার মধ্যেই রাস্তায় নেমেছে সাধারণ মানুষ। জ্বলছে বহু রাজ্য।

@ দেবশ্রী : সম্প্রতি পাশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। আর এই বিল পাশ হওয়ার পর থেকেই চারিদিকে চলছে প্রতিবাদ-বিক্ষোভ। জ্বলছে পশ্চিমবঙ্গের উলুবেড়িয়া, বেলডাঙা-সহ একাধিক জায়গা। অবরোধকারীরা রয়েছে ট্রেনের পথ আটকে। ছুঁড়ছে পাথর। গুরুতর ভাবে জখম হন ট্রেনের চালক। ভাঙচুর করা হয় ট্রেন। এমন পরিস্থিতিতে, উত্তর-পূর্ব ভারতের একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল।

সূত্রের মাধ্যমে জানা যায়, ১৪ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত বাতিল করা হয়েছে আপ ও ডাউন কামরূপ এক্সপ্রেস। ১৪ ডিসেম্বর বাতিল হয়েছে শিয়ালদহ-শিলচর কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ১৫ ডিসেম্বরের জন্য বাতিল হয়েছে আগরতলা-শিয়ালদহ কাঞ্জনজঙ্গা এক্সপ্রেস। বৃহস্পতিবার রাত থেকে শিলংয়ে জারি করা হয়েছে কারফিউ।

শনিবার সকাল থেকে কারফিউ কিছুটা আলগা হতেই রাস্তায় বিক্ষোভ দেখানো শুরু করেন স্থানীয়রা। নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় মুর্শিদাবাদের বেলডাঙা স্টেশনেও। রেল অবরোধে বাধা দিতে গেলে বেধড়ক মারধর করা হয় আরপিএফ কর্মীদেরকেও। বর্তমানে উত্তপ্ত জনতা। অনেকেই মেনে নিতে পারছেন না এই সংশোধনী আইনটিকে। তারা পুনরায় এর সংশোধন দাবি করছেন।

Tags
Show More

Related Articles

Back to top button
Close