Education Opinion

ক্লাস না করে, কম নাম্বারের বিরুদ্ধে প্রতিবাদ করা যাবে না জানালেন শিক্ষামন্ত্রী।

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে বহুবার উঠেছে অভিযোগ, তারই সতর্কবার্তা দিলেন পার্থ চট্যোপাধ্যায়।

@ দেবশ্রী : একাধিকবার দেখা গেছে যে, কম নাম্বার পাওয়াতে, শিক্ষক দের ঘেরাও করা হয়েছে। কিন্তু রোজ ক্লাস না করে, পরীক্ষার পর বেশি নম্বর দাবী করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ঘেরাও করা চলবে না। এমনই স্পষ্টত মন্তব্য করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্যোপাধ্যায়।

সোমবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গোলাপবাগের অডিটোরিয়ামে চতুর্থ আঞ্চলিক বিজ্ঞান কংগ্রেসের আয়োজন করা হয়েছিল। এদিনের অনুষ্ঠানে ছিলেন এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী তথা রাজ্যের কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, ক্ষুদ্র ও কুটির শিল্পমন্ত্রী স্বপন দেবনাথ। গত কয়েকবছর ধরেই বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর স্তরে পরীক্ষা ও ফল প্রকাশ নিয়ে বিভ্রাট যেন নিয়মে পরিণত হয়েছে। নির্দিষ্ট সময়ে ফল প্রকাশ করতে না পারা, অসম্পূর্ণ ফল প্রকাশ, মার্কশিটে ভুল থাকা, পরীক্ষা পিছিয়ে যাওয়া সহ বহু অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে।

তাই পার্থ চট্যোপাধ্যায় এদিন মঞ্চে পড়ুয়াদের রোজ ক্লাসে আসার কথা যেমন বলেন তেমনি তার পাশাপাশি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও সতর্কবার্তা দিয়েছেন। সূএের মাধ্যমে জানা যায়, শিক্ষামন্ত্রী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিমাইচন্দ্র সাহাকে বলেন, সময়মত সমস্ত পরীক্ষা নিতে হবে, রেজাল্ট বের করতে হবে। মার্কশিটও সঠিক সময়ে দিতে হবে। নাহলে ছাত্ররা প্রতিবাদ করবে সেটা খুব অস্বাভাবিক না।

Tags
Show More

Related Articles

Back to top button
Close