Nation

চলছে ফাঁসির প্রস্তুতি, তিহার জেলেই শাস্তি পাবে নির্ভয়ার দোষীরা।

২০১২ সালে ঘটে নির্ভয়া কান্ড, তারপর প্রাণ যায় আরো অনেক নির্ভয়ার। কিন্তু হায়দরাবাদের ঘটনার পরেই নির্ভয়ার দোষীদের মৃত্যুদন্ড দেওয়ার চিন্তা আদালতের।

@ দেবশ্রী : শেষ পর্যন্ত ৭ বছর পর শাস্তি পেতে চলেছে নির্ভয়ার দোষীরা। নির্ভয়া মামলার ৪ দোষীকে ফাঁসির প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। সূত্রের মাধ্যমে জানা গিয়েছে, ১৬ ডিসেম্বর দোষীদর ফাঁসি হতে পারে তিহার জেলে। ইতিমধ্যেই একটি ডামি তৈরি করে তার ট্রায়াল দিয়েছে, তিহার জেলের প্রশাসন। কিন্তু এখনও পর্যন্ত পর্যন্ত ফাঁসি দেওয়ার জন্য জেল কর্তৃপক্ষের কাছে কোনও চিঠি আসেনি। নির্ভয়া মামলায় চার দোষী বর্তমানে রয়েছে তিহার জেলে।

সাত বছর আগে ১৬ ডিসেম্বর ২০১২ সালে চলন্ত বাসে নির্ভয়ার গণধর্ষণ করে ৬ জন। শুধুই গণধর্ষণ না তার পাশাপাশি চলে পাশবিক অত্যাচার । ছ’জনের মধ্যে একজন নাবালক হওয়ায় সাজা কাটার পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে। আরেক দোষী রামসিং তিহার জেলেই আত্মহত্যা করে। সূত্রের খবর অনুসারে বাকি ৪ জন বিনয়, মুকেশ, পবন ও অক্ষয়কে শীঘ্রই ফাঁসি দেওয়া হতে পারে।

সূত্রের খবর অনুযায়ী, তিহার জেলের কর্তৃপক্ষ ১০০ কেজি বালি ভরে একটি ডামি তৈরি করে ট্রায়াল দেয়। তিহার জেলের তিন নম্বর সেলে ফাঁসি হওয়ার সম্ভাবনা রয়েছে। ফাঁসির জন্য, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গ থেকে ফাঁসুড়ে ডাকা হতে পারে।

সম্প্রতি অভিযুক্ত বিনয় শর্মা, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে প্রাণ ভিক্ষার আবেদন জানিয়েছিল । কিন্তু তা খারিজের সুপারিশ জানায় স্বরাষ্ট্রমন্ত্রক। হায়দরাবাদের নির্মম ঘটনার পর নির্ভয়ার দোষীদের শীঘ্রই সাজা দেওয়ার বিষয়ে চাপ বাড়ছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব এদের ফাঁসি দেওয়ার কথা ভাবা হচ্ছে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close