Nation

চিঠির মধ্যে বিষাক্ত কেমিক্যাল ! কে চাইছে মারতে প্রজ্ঞা ঠাকুর কে ?

দেওয়া হচ্ছে হুমকি, ইচ্ছা ক্ষতি করার, কে প্রজ্ঞা ঠাকুরের অজ্ঞাত শত্রু ?

@ দেবশ্রী : আরও একবার খবরের শিরোনামে উঠে এসেছে, বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। সোমবার আবারও পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি। তিনি অভিযোগ জানিয়েছেন যে, তার জীবননাশের চেষ্টা করা হয়েছে। তাঁর বক্তব্য, খামে ভরে বিষাক্ত রাসায়নিক পাঠানো হয়েছিল তাঁকে। পুলিশ তাঁর বাড়ি থেকে তিন-চারটি খাম উদ্ধার করেছে।

আর কয়েকটি খামে উর্দু ভাষায় লেখা চিঠি ছিল। ভোপাল পুলিশ ডিআইজি ইরশাদ ওয়ালি বলেন, ‘এমপি অভিযোগ করেছেন, তাঁর কাছে বিষাক্ত কেমিক্যাল ভরা চিঠি পাঠানো হয়েছিল। আমরা একটি এফআইআর দায়ের করেছি।’ পরে বেশ কিছু সংবাদ মাধ্যমের তরফ থেকে প্রজ্ঞা ও তাঁর ঘনিষ্ঠ অনুগামীদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল। কিন্তু তাঁদের কাউকে পাওয়া যায়নি।

পরে এই প্রসঙ্গে, ডিআইজি-কে যখন জিজ্ঞাসা করা হয়, সত্যিই কি খামের ভিতরে কেমিক্যাল ছিল? তখন তিনি বলেন, ফরেনসিক পরীক্ষা হলেই সব বোঝা যাবে। তবে এর মধ্যেই ঘটে যায় আরও অন্য একটি ঘটনা। এর মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি বাদামি খামের ছবি ছড়িয়ে দেওয়া হয়েছে। তার ওপরে সাংসদ প্রজ্ঞার নাম ও ঠিকানা লেখা। সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে, এই খামে ভরেই প্রজ্ঞাকে বিষাক্ত রাসায়নিক পাঠানো হয়েছিল।

ভোপাল পুলিশের সুপারিনটেনডেন্ট উমেশ তেওয়ারি বলেন, কমলা নগর থানায় এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে নামে কেস করা হয়েছে। অভিযোগ, সে হুমকি দিয়েছে ও ইচ্ছা করে এক ব্যক্তির ক্ষতি করার চেষ্টা করেছে। তবে এই বিষয়ে এখনও স্পষ্ট ভাবে কিছুই বলা যাচ্ছে না। সত্যিই কী কেউ প্রজ্ঞা ঠাকুরের প্রাণ নিতে চায় নাকি মজা করছে কেউ, বা ভয় দেখানো। তদন্ত চালাচ্ছে ভোপাল পুলিশ। এছাড়া যতক্ষণ না ওই চিঠির রিপোর্ট আসে ততক্ষন কিছু বলা যাচ্ছে না।

Tags
Show More

Related Articles

Back to top button
Close