Life Style

ত্বকের রঙের সাথে ম্যাচিং কনসিলার দিয়ে সঠিক মেকআপ করার পদ্ধতি জেনে নিন

মেয়েদের সৌন্দর্যের সমস্যা দূরীকরণের পদ্ধতি , সঠিক কনসিলার ব্যবহার করা।

সায়ন্তনী রায় :   মেয়েরা সবসময় চায় নিজেকে সুন্দর রাখতে। তার জন্য সঠিক মেকআপ ব্যবহার করা প্রয়োজন। সুন্দর মেকআপের বেসটাই গুরুত্বপূর্ণ। অনেকেই বুঝতে পারেন না ঠিক কোন শেডের কনলিসার কিনবেন বা ব্যবহার করবেন। আর বেস মেক আপ নিখুঁত তখনই হয় যখন কনসিলারের সাহায্যে মুখের খুঁতগুলো সুন্দর ভাবে ঢেকে ফেলা যায়। সুন্দর দেখতে গেলে কনসিলার ঠিকঠাক ব্যবহার করতে হবে।

 কনসিলার ব্যবহার করার জন্য জেনে নিন :

কমলা রঙের  কনসিলার : ত্বকের রং যদি একটু চাপা হয় তাহলে কমলা রঙের লিপস্টিক বা  কনসিলারের সাহায্যে ডার্ক সার্কল বা ত্বকের কালো ছোপ, দাগ ঢাকতে পারেন।

পার্পল রঙের  কনসিলার : গায়ের রং যদি মাঝারি হয়, ত্বকে যদি নির্জীব ভাব আর ডার্ক সার্কল থাকে, সে ক্ষেত্রে দাগ ঢাকতে ব্যবহার করতে পারেন পার্পল রঙের  কনসিলার।

পিচ রঙের  কনসিলার : মোটামুটি ফর্সা ত্বকে কালো ছোপ, দাগ থাকলে বা চোখের কোলে ডার্ক সার্কেল ঢাকতে পিচ রঙের  কনসিলার ব্যবহার করতে পারেন। পিচ রঙের লিপস্টিক দিয়েও এ কাজটা সারতে পারেন।

লাল রঙের  কনসিলার : ত্বকের রং যদি বেশ গাঢ় বা চাপা হয় তাহলে ডার্ক সার্কল বা দাগ লুকোতে সবচেয়ে ভাল লাল রঙের লিপস্টিক। গায়ের রং যদি একটু হালকা বা মাঝারি হয় তাহলে খুব হালকা করে লাল রং ব্যবহার করুন।

হলুদ রঙের  কনসিলার : যে কোনও শেডের ত্বকে যদি লালচে র‌্যাশ থাকে তাহলে হলুদ কনসিলার ব্যবহার করে দেখুন। দাগ অনেকটাই ঢেকে ফেলা যাবে।

সবুজ রঙের  কনসিলার : যে কোনও রঙের ত্বকে ব্রণ, ফিসকুড়ির দাগ থাকলে তা ঢেকে ফেলুন সবুজ রঙের কনসিলারের সাহায্যে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close