Culture

দক্ষিণ কলকাতা তরুণ সমিতির’ ৮ থেকে ৮০ এর উচ্ছাস , এবারে নজরে থাকবে !

কম বাজেটের বড় উদ্যোগ , মন কেড়ে নেয় ওদের স্বতঃস্ফূর্ততা। কালীঘাট মহাশ্মশানের গেটের ঠিক উল্টোদিকে চলছে জোর কদমে প্রস্তুতি।

এবারের থিম ঘরের সাধারণ মেয়ে “স্বর্ণময়ী ” , আর সেই স্বর্ণময়ী সাজিয়ে তুলবে এবারের মণ্ডপ তার ভাবনায় , আদতে স্বনির্নির্ভর গোষ্ঠীর হাতের কাজ উঠে আসবে পূজা মণ্ডপে। মেয়েদের স্বশক্তিকরণই মূল কথা উদ্যোক্তাদের। এই উদ্যোগের ঢিল ছোড়া দূরত্বে রাজ্যের মুখ্যমন্ত্রীর বাড়ী , ফলে স্বাভাবিক ভাবেই নজরে থাকছে এই পুজোর উদ্যোগ।

বলাবাহুল্য এই পুজোর বড় শক্তি হল নারী শক্তি , এই পাড়ার মহিলা বাহিনী বেশ সক্রিয় বলা যায় পুষদের কাঁধে কাঁধ রেখে লড়াইয়ে আছেন দুর্গার সংসার সাজিয়ে তুলতে। উঠে এলো ফিকে হয়ে যাওয়া অতীতের স্মৃতি , না শোনা কথা উঠে এলো পাড়ায় পাড়ায় দূর্গা কথা থেকে। সব মিলিয়ে পাড়ার দূর্গা আর মণ্ডপে আসবেন মা দূর্গা সব টুকি টাকি কথা দিয়ে জমে উঠলো প্রাক পুজো প্রস্তুতিতে।

পাড়ায় পাড়ায় দূর্গা কথা ,শুধু মাত্র ২৫ দিন বাকি। ওপিনিয়ন টাইমস এর ক্যামেরা ঘুরছে কলকাতায় , এবছরের প্রস্তুতি কেমন হচ্ছে , সেই খবরা খবরের খোঁজে ওপিনিয়ন টাইমস । । নজর রাখুন সঙ্গে থাকুন : www.opiniontimes.in // আমাদের ফেইসবুক পেজ : https://www.facebook.com/pg/opiniontimes.in
আমাদের সাথে কথা বলুন :৮০১৭৪০২৪৩৯

Tags
Show More

Related Articles

Back to top button
Close