Analysis

নতুন সেনা প্রধান অভিষেকের সাথে যুদ্ধের দামামা : ভারত অধিকৃত কাশ্মীরে সন্ত্রাস মুক্ত করতে অভিযান’ শুধু সময়ের অপেক্ষা !

ভারতীয় সেনাবাহিনী যে কোনও সময়ে পাক অধিকৃত কাশ্মীরে হামলা চালাতে পারে জানিয়ে দিলেন খোদ সেনাপ্রধান।এমএম নারবানে নতুন সেনাপ্রধান বলেন পাক অধিকৃত কাশ্মীর নিয়ে নানা পরিকল্পনা রয়েছে সেনাবাহিনীর।

ভিডিও সেজন্যে : ডিডি নিউজ

নিউজ ডেস্ক : নতুন সেনা প্রধানের স্বপথ নিয়ে এমএম নারবানে সাংবাদিকদের মুখোমুখি হন , বলেন , “আমাদের বহু সেনা সীমান্তে মোতায়েন রয়েছেন। সীমান্ত সুরক্ষা নিয়ে, পাক অধিকৃত কাশ্মীর নিয়ে আমাদের অনেক ভাবনাচিন্তা রয়েছে। সেই সব ভাবনা বাস্তব করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ অবশ্যই করব আমরা। আমরা যে কোনও কাজই সাফল্যের সঙ্গে করব। কেবল নির্দেশের ও সময়ের অপেক্ষা।”

এর ফলে সেনা প্রধানের ইঙ্গিত যথেষ্ট অর্থবহ , দেশের নিরাপত্তা বিষয়ে বেশ কিছু দিন ধরেই নতুন পরিকল্পনা তৈরি হয়ে গেছে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে। দ্বিতীয় বারের বিজেপি সরকারের মূল এজেন্ডা গুলোর মধ্যে কাশ্মীর ও পাক অধিকৃত কাশ্মীর বিষয় টি অধিক মাত্রায় গুরুত্ব পূর্ণ। নির্বাচনের সময় বারংবার নরেন্দ্র মোদী ও অমিত শাহ তাদের বক্তব্যের মধ্যে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে পদক্ষেপ নেবার কথা ঘোষণা করেছিলেন। এর পর CAA সংশোধনী আইন ২০১৯ পাস্ করার সময় ভারত পাক অবস্থান নিয়ে বেশ চাপানউতোর শুরু হয়েছে। এরই মধ্যে নতুন সেনা প্রধানের এই ধরণের বিশেষ সাক্ষাৎকার নতুন মাত্রা যোগ করবে দেশের উদ্ভুত পরিস্থিতি নিয়ে।

নারবানে মঙ্গলবারই সেনাপ্রধানের গুরুত্বপূর্ণ পদে অভিষিক্ত হয়েছেন ।এর পরই সরকারের মনভাব বুঝিয়ে দিয়েছেন যে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে যতদূর সম্ভব মোকাবিলা করবে ।তিনি বিশেষত বলেন ভারত সরকার তৈরি সন্ত্রাস মোকাবিলায় । “বাইরে থেকে কারও আক্রমণ বা অনুপ্রবেশ হতে না দেওয়াই আমাদের কাজ। সে জন্য উচ্চ পর্যায়ের নজরদারি চালাতে হবে বিভিন্ন এলাকায়। প্রতিকূল পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতে হবে নিজেদের। কঠোর পরিশ্রম করতে হবে সেই জন্য।”এর জন্য নির্দেশ আসলেই সেনা বাহিনী তৈরি , ঠারেঠোরে বুঝিয়ে দিলেন আসন্ন যুদ্ধের পরিস্থিতি শুধু সময়ের অপেক্ষা।

Tags
Show More

Related Articles

Back to top button
Close