Big Story

পেটের খিদে মানসিক স্থিতিকেও কাবু করে ফেললো : বড় প্রশ্নের মুখে মোদী সরকার

পথে পরে থাকা মৃত প্রাণীর লাল দগদগে মাংস খুলবে খুলবে খাচ্ছে এক যুবক: ভিডিও ভাইরাল

পল্লবী : লকডাউন শুরুর ঘোষণা থেকেই প্রতি মুহূর্তে ধাক্কা খেয়েছে বাংলার শ্রমিক। প্রতিদিন নানান রকম খবর এসেছে যা সারা ফেলেছে সকল দেশবাসীর মধ্যে। সকালে ভোরের আলোর সাথে সাথে প্রায় প্রতিদিনিই মৃত্যুর খবর এসেছে সেই মানুষ গুলোর। যা রাতের অন্ধকারের প্রতিদিনের স্বভাব হয়ে দাঁড়িয়েছিল। দু’মাস ধরে চলা লকডাউনে যে কতজন শ্রমিক মারা গিয়েছেন তার সঠিক হিসেবে নেই কারোর কাছেই। তবে সরকার পক্ষ থেকে চেষ্টা চলছে তাদের রাজ্যে ফেরানোর। আর এই সব কিছুর মধ্যে উঠে আসলো এক দ্রষ্টব্য ছবি ! আর কোনো রাস্তা নেই পথে পরে থাকা মৃত প্রাণীর লাল দগদগে মাংস খুলবে খুলবে খাচ্ছে এক যুবক।

তবে কি পেটের খিদে মানসিক স্থিতিকেও কাবু করে ফেললো ! কোনও আয় নেই, একবেলাও খেতে পারছেন না মানুষগুলো। কি করবেন তারা ? রাজস্থানে দিল্লি-জয়পুর হাইওয়ের উপর সম্প্রতি এক ভয়াবহ দৃশ্যের ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে । যা সারা ফেলেছে ভিউয়ার্সদের মধ্যে।
রাস্তায় পড়ে থাকা মৃত কুকুরের মাংসই খাচ্ছেন এক অসহায় মানুষ । বহুদিন ধরে খাবার না পেয়ে শেষপর্যন্ত রাস্তায় পড়ে থাকা মরা কুকুরের মাংসই সুস্বাদু মনে হচ্ছে ওই ব্যক্তির কাছে । ঘটনাটি নজরে আসে এক ব্যক্তি ওই পথ দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় । তিনি এভাবে একজনকে কুকুরের মাংস খেতে দেখে গাড়ি থামিয়ে প্রশ্ন করেন, ”কী হয়েছে ? তোমার কাছে খাবার নেই ? ” এরপর তিনি ওই গরীব ভিখারিকে রাস্তার পাশে দাঁড়াতে পারেন । এবং খাবার এনে দেন ।

এই চিত্র স্পষ্টভাবেই ইঙ্গিত করতে সক্ষম হচ্ছে আমাদের দেশের এই মুহূর্তের অবস্থা। আজ এই মানুষটি খেতে বাধ্য হয়েছেন কাল আপনি আমি বাধ্য হবোনা তার কি কোনো গ্যারান্টি আছে ? যতক্ষণ হাতে সময় আছে ততক্ষন নিজেদের মধ্যের সমস্ত দ্বন্দ্ব ঝামেলাকে দূরে সরিয়ে একে ওপরের পাশে দাঁড়ান। চলতি পরিস্থির সাথে একত্রে লড়ুন তবেই সম্ভব মোকাবিলা নয়তো ভবিষৎ কি তা কারোর জানান নেই।

Tags
Show More

Related Articles

Back to top button
Close