Big Story

প্রজাতন্ত্র দিবসে ভারতের উপর হামলার ছক কষছে আইএস জঙ্গি, নিশানায় দিল্লি আর গুজরাত !

নেপালে গিয়ে লুকিয়ে আছে জঙ্গিরা, পরিকল্পনা করছে নাশকতা হামলার। খুঁজে বেড়াচ্ছে পুলিশ প্রশাসন।

@ দেবশ্রী : আবারও সতর্কতা গোয়েন্দা সংস্থাদের। প্রজাতন্ত্র দিবস অর্থাৎ আগামী ২৬শে জানুয়ারি ভারতের উপর এক বড় হামলা করার ছক কষছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। প্রজাতন্ত্র দিবসে, গুজরাটে এবং দিল্লিতে একযোগে জঙ্গি হামলা করা হবে। ঠিক এমনটাই খবর এসে পৌঁছেছে দিল্লি পুলিশের কাছে। জানা যাচ্ছে, যে ৬ জন জঙ্গি, তামিলনাড়ুতে ঘাঁটি গেড়েছিল তারা ফের নেপালে চলে গিয়েছে। আর সেখান থেকেই, ফের ভারতে ঢুকে নাশকতা করার প্ল্যানে রয়েছে এই আইএস জঙ্গি।

দিল্লি পুলিশ, গত ৯ ডিসেম্বর তিনজন জঙ্গিকে গ্রেপ্তার করেছিল। তাদের জেরা করে কিছুদিন বাদেই গুজরাট থেকে চারজন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তারপর সবাইকে একসঙ্গে জেরা করে জানা যায় তাদের সঙ্গে আরও দু’‌জন জঙ্গি ছিল। যাদের এখনও হদিশ মেলেনি। সেখান থেকেই তাদের জেরা করে জানা যায় আইএসআই এই জঙ্গি পাঠাচ্ছে ২৬ জানুয়ারি দেশের দুটি গুরুত্বপূর্ণ শহরে হামলা চালানোর জন্য। আইজি আশুতোষ কুমার এই তথ্য স্বীকার করে নিয়েছেন। আর জানিয়েছেন, দু’‌জন জঙ্গি দেশে ঢুকেছে। এমনও খবর পাওয়া যাচ্ছে যে তারা এই মুহূর্তে, এখন উত্তরপ্রদেশে রয়েছে। এই দু’‌জন জঙ্গির নাম খাজা মইনুদ্দিন এবং আবদুল সামাদ।

তাদেরকে শেষ দেখা গিয়েছিল পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে। পাক গুপ্তচর সংস্থা চাইছে আইএস জঙ্গিদের দিয়ে হামলা করালে তাদের ঘাড়ে দোষ পড়বে না। আইএস জঙ্গি সংগঠনের ঘাড়েই গোটা দায় এসে পড়বে। ১০ জানুয়ারি তিনজন আইএস জঙ্গি জেরায় স্বীকার করেছিল দিল্লি পুলিশ ও সেনাবাহিনীর নিয়োগ ক্যাম্পে হামলা চালানোর নির্দেশ ছিল তাদের কাছে।

এখন প্রশ্ন এত নিরাপত্তা থাকার পরেও কিভাবে জঙ্গিরা এদেশে ঢুকে যাচ্ছে। আর কেবল ঢুকছেই না, দুটি বড় বড় রাজ্যের উপর হামলা করার পরিকল্পনা করছে। তাহলে কী ভিতর থেকে কেউ এদেরকে সাহায্য করছে, নাকি কোনো সুড়ঙ্গ দিয়েই এরা ভারতে বারবার প্রবেশ করতে পারছে ? তবে এখন সব থেকে যা গুরুত্বপূর্ণ তা হল জঙ্গিদের খুঁজে বার করা এবং এই নাশকতার ছককে নষ্ট করা। ইতিমধ্যেই নেওয়া হচ্ছে সব রকম ব্যবস্থা। কোনো রকম অঘটন যাতে না ঘটে তার জন্য প্রশাসন নিচ্ছে উপযুক্ত ব্যবস্থা।

Tags
Show More

Related Articles

Back to top button
Close