Industry & Tread

বাজারে যখন পেয়াঁজ এর দাম আকাশ ছোঁয়া, তখন চলন্ত লরি থেকে উধাও ভর্তি পেয়াঁজ।

বাজারে নেই পেয়াঁজ, তার মধ্যে ২০ লক্ষ টাকার পেয়াঁজ দিন-দুপুরে হয়ে গেল চুরি।

@ দেবশ্রী : মিনিটের মধ্যেই অতি দ্রুততার সাথে যেন বেড়ে যাচ্ছে পেয়াঁজের দাম সারা বিশ্বে। কোথাও দাম ১০০ টাকা, কোথাও আবার ১২০ টাকা। এর মধ্যেই আবার হচ্ছে চুরি। চোর এসে দামী কিছুর বদলে নিয়ে যাচ্ছে বস্তাভর্তি পেঁয়াজ। যাবে চোর বাবাজি এবারে আর বস্তাতেই থেমে থাকেনি। গায়েব হল পুরো এক লরি পেঁয়াজ। যেখানে সাধারণ মানুষ খেতে পারছে না পেয়াঁজ।

এই এক লরি পেয়াঁজের আনুমানিক বাজারমূল্য প্রায় ২০ লক্ষ টাকা। জানা গিয়েছে, মহারাষ্ট্রের নাসিক থেকে উত্তরপ্রদেশের গোরক্ষপুর যাওয়ার পথে মাঝ রাস্তায় আচমকাই হারিয়ে যায়। এ যেন খানিক সিনেমার গল্পের মতোই মনে হয়। পরে যখন লরিটিকে খুঁজে পাওয়া যায়, তখন পুরো লরিটি খালি অবস্থায় পাওয়া যায়। একটাও পেয়াঁজ পড়ে থাকতে দেখা যায়নি।

নাসিকের ব্যবসায়ী প্রেমচাঁদ শুক্লা শিবপুরিতে পেঁয়াজ পাঠিয়েছিলেন। কিন্তু নির্দিষ্ট দিনে পেঁয়াজ না পৌঁছানোয় তিনি সেখানে গিয়ে দেখতে যান, কেন নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও সেটি পৌঁছায়নি তা খতিয়ে দেখতে। এরপরই শিবপুরি পুলিশ স্টেশনে জাভেদ নামে ওই লরি চালকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন প্রেমচাঁদ বাবু। ঘটনা প্রসঙ্গে শিবপুরির এসপি রাজেশ সিং চান্দেল বলেন, ‘‌পেঁয়াজ ভর্তি লরিটি গোরক্ষপুর যাচ্ছিল। কিন্তু ২২ নভেম্বর সেটি পৌঁছানোর কথা থাকলেও সময় মতো তা স্থানে পৌঁছায়নি। এরপরই প্রেমচাঁদ জানান, লরি এবং লরির চালক দুটোই নিখোঁজ। তদন্তের পর আমরা লরিটি পেলেও, তার মধ্যে কোনও পেঁয়াজ ছিল না।’‌ ‌

বর্তমানে, বাজার জুড়ে জ্বলছে আগুন। পেয়াঁজ কিনতে গিয়ে ভয় পাচ্ছেন মানুষ। আর তার মধ্যেই ঘটে গেল এমন একটা দুর্ঘটনা। মাথায় হাত এখন পেয়াঁজ ব্যবসায়ী প্রেমচাঁদ শুক্লার।

Tags
Show More

Related Articles

Back to top button
Close