Analysis

বানভাসি কলকাতায় নাজেহাল নাগরিক জীবন। : কর্পোরেশন ডাহা ফেল !

এখনই না থামলে আগামীতে জন জীবন বিপর্যস্ত হবে , রাস্তা খানা খন্ডে ভর্তি , গাড়ী কম নেমেছে রাস্তায়।ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘন্টায়

বর্ষা মঙ্গোল : রাত থেকেই বৃষ্টি।কালো মেঘে সকালে আকাশ ঢেকেছে ।নাজেহাল কলকাতা কারণ কখনও থেমে, কখনও টানা বৃষ্টিতে ।জেনে রাখুন আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হতে পারে কলকাতা ও দাক্ষিণবঙ্গে।কলকাতায় আগামী ২-৪ ঘণ্টা ভারী বৃষ্টি হতে পারে ।আবহাওয়া দফতর বলছে “বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছিল। এতে সক্রিয় হয়েছে মৌসুমি অক্ষরেখা। এর প্রভাবেই শুরু হয়েছে টানা বৃষ্টি”।

সারা রাতের বৃষ্টিতেই জল জমে গিয়েছিল বেহালা তারাতলা, খিদিরপুর, ঠনঠনিয়া, ঠাকুর পুকুর , গড়িয়া , যাদবপুর , বালিগঞ্জ , কসবা , পার্ক সার্কাস , বেলেঘাটা , সল্ট লেক ,দমদম বাগুই হাঁটি বরানগর, সিঁথি , ডানলপ ও ব্যারাক পুর । বিপর্যস্থ । পুরসভার কন্ট্রোলরুমে থেকে জমা জল সরানোর কাজ তদারকি করেন মেয়র ফিরহাদ হাকিম।তবে বিধান নগরের মেয়রের সেরকম ভূমিকা দেখা যায়নি।

হাওড়ার বিরাট এলাকায় টানা বৃষ্টিতে জল দাঁড়িয়ে গিয়েছে । রামরাজাতলা, বেলগাছিয়া-সহ কমপক্ষে ২০টি ওয়ার্ডে হাঁটু সমান জল দাঁড়িয়ে গিয়েছে। এভাবে আরও কয়েক ঘণ্টা চললে পরিস্থিতি খারাপ হবে। তবে বৃষ্টির জন্যে রেল পরিষেবা ব্যাহত হয়নি। টিকিয়াপাড়ায় সাধারণত অল্প বৃষ্টিতেই জল জমে যায়। সেখানে ৪টি পাম্প চালু করা হয়েছে।

বৃষ্টিভাষী কলকাতার জনজীবন বিপর্যস্থ , সাত সকালের হাল হকিকত :
কলকাতার আলী গলি জলের তলায় , রাস্তায় টানা রিক্স কম , অটো নেই বললেই চলে। বাজার খোলা লোক জন হাতে গোনা। বেলা বাড়লে বাড়তে পারে লোকজন। রাস্তার দোকান পাঠ খুলেছে রোজগার তুলনায় কম। শনি বার তাই স্কুলের তারা নেই। যারা কাজে বেড়াচ্ছেন তারা হচ্ছেন নাজেহাল। প্রাইভেট গাড়ি ধরে যাবার চেষ্টা গন্তব্যে। বড় রাস্তায় বাস নেই বললেই চলে। মিনি বাস গুটি কয়েক। সরকার বাসিই ভরসা। এসি বাসের চাহিদা তুঙ্গে। হলুদ ট্যাক্সি মেলা ভার ” নামিয়ে দেব কিছু বেশি দিতে হবে” , ওলা উবের রেট অনেক বেশি । অটো প্রতিদিনের ভাড়া থেকে আজকে আকাশ ছোয়া ভাড়া, তাও অনেক তদবির করে জায়গা পেতে হচ্ছে।

রাস্তায় ট্রাফিক আছে , তবে পরামর্শ ছাতা রেইন্ কোর্ট শুকনো খাবার ও খাবার জল নিতে ভভুলবেন না। যদি এই বৃষ্টি চলতে থাকে তাহলে বিপদ বাড়বে। যদি না বেড়ালে হয় তাহলে আজকে থাকে , তবে গুরত্তপূর্ণ কাজ ফেলেরাখা ভালো নয়। কাজ মিটলেই বাড়ি ফিরুন এই এতেই মঙ্গোল। আপাতত এতটাই আপডেট দিলাম , নজর রাখুন সঙ্গে থাকুন। ওপিনিয়ন টাইমস।

Tags
Show More

Related Articles

Back to top button
Close