Nation

বাসে নিয়ন্ত্রন হারাতে, ভেঙে পড়ল ব্রিজ। প্রাণ গেল ৭জনের !

বাসের প্র্রবল গতিবেগ, সাথে নিয়ন্ত্রন হারানো... এই গল্প এখন হামেশাই যাচ্ছে শোনা। তবু নেওয়া হচ্ছে না পদক্ষেপ।

@ দেবশ্রী : শনিবার ভোর রাতে ঘটে যায় এক বড় দুর্ঘটনা। সেই সময় রাস্তা ছিল যথেষ্ট ফাঁকা। আর সেই ফাঁকা রাস্তা দিয়েই যাচ্ছেল একটা মিনিবাস। বাসে মোট যাত্রী সংখ্যা ছিল, ২৬ জন। ঠিকা শ্রমিক ও তাঁদের পরিবার মিলিয়ে এই ২৬ জন যাত্রীকে নিয়ে বাসটি একসময় বোরি নদীর ওপর ব্রিজ ধরে। ব্রিজের ওপরও বাসটি যথেষ্ট গতিতে ছিল। তবে হটাৎ করে, বাসের উপর নিয়ন্ত্রণ হারান বাস চালক। আর রাস্তা ছেড়ে যাত্রীদের নিয়ে বাসটি প্রবল গতিতে গিয়ে ধাক্কা মারে ব্রিজের রেলিংয়ে। তারপর রেলিং ভেঙে বাস সোজা গিয়ে পড়ে বোরি নদীর গভীর জলে।

বাসটি তার প্রবল গতিতে নদীর জলে তলিয়ে গিয়ে সোজা ধাক্কা মারে নদীর তলদেশের পাথুরে জমিতে। এভাবে একটি বাস ব্রিজ ভেঙে গিয়ে পড়ল জলের ওপর। ফলে একটা জোড়াল আওয়াজ তৈরি হয়। সেইসঙ্গে যাত্রীদের আর্ত চিত্‍কার ছিল। আর সেইসব শব্দ শুনেই ভোর রাতেই গ্রামবাসীরা আশপাশ থেকে ছুটে আসেন। তারপর তাঁরাই পুলিশে খবর দেন। পুলিশ এসে উদ্ধারকার্য শুরু করেন। সেই সময় কয়েকজন যাত্রী কোনওক্রমে বাস থেকে বেরিয়ে আসেন।

ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৭ জন। বাকিরা ভর্তি হাসপাতালে। এঁদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশ আশঙ্কাজনক। ঘটনাটি ঘটে মহারাষ্ট্রের ধুলে-ওসমানাবাদ হাইওয়ের ওপর। শ্রমিকরা সকলেই আসছিলেন মধ্যপ্রদেশের বারওয়ানি জেলার ধৌলিগিরি থেকে। ওসমানাবাদে একটি সাইটে কাজ চলছে। সেখানেই যাচ্ছিলেন শ্রমিকরা। ঘটনাটি ঠিক কীভাবে ঘটল তা তদন্ত করছেন পুলিশ। ঠিকা শ্রমিকদের কনট্রাক্টরকে এখন খুঁজছে পুলিশ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close