Sports Opinion

২২ গজের বোলারদের অসাধারণ প্রদর্শনীতে সিরিজ জিতলো মিতালি রাজ-এর ভারতীয় দল

সোমবার ভাদোদারাতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ওয়ান ডে সিরিজ জিতলো ভারতীয় মহিলা ক্রিকেট বাহিনী।

শীর্ষা  সেন :   রবিবার পুণেতে ১৩৭ রানে হারিয়ে টেস্ট সিরিজ নিশ্চিত করে ফেলেছিলেন বিরাট কোহলি ও তাঁর দল। সেই সময় থেকে ২৪ ঘন্টার মধ্যে ওয়ান ডে সিরিজ জিতলেন মিটারই রাজ ও তাঁর দল। সোমবার বডোডরাতে দক্ষিণ আফ্রিকাকে হারালেন ভারতীয় মহিলা ক্রিকেট বাহিনী। 

সোমবার ভাদোদারাতে তৃতীয় ওয়ান ডে ম্যাচে ভারতকে রুদ্ধশ্বাস জয় এনে দিলেন এই তিন স্পিনার একতা বিস্ত (৩-৩২), দীপ্তি শর্মা (২-২৪) এবং রাজেশ্বরী গায়কোয়াড় (২-২২)। মাত্র ১৪৬ রানের পুঁজি নিয়েও মিতালিরা জয় পেলেন তিন কন্যার ঘূর্ণিতেই। ৪৮ ওভারে ১৪০ রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ম্যাচের সেরা একতা বিস্ত। ভারতীয় মহিলা দলের দুর্দান্ত পারফরম্যান্স দেখে উল্লসিত সচিন তেন্ডুলকর টুইট করেন, ‘‘ভারতীয় মহিলা দলের অসাধারণ পারফরম্যান্স দেখে মুগ্ধ। এবং বিশেষ ভাবে শুভেচ্ছা জানাতে চাই মিতালি রাজকে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর খেলে যাওয়ার জন্য।’’ যিনি এ দিনই আবার অধিনায়ক হিসেবে নিজের শততম ম্যাচে জিতলেন।

এ দিন ম্যাচের শুরুতেই ভারতীয় দলের পক্ষ থেকেও মিতালিকে বিশেষ অভিবাদন জানানো হয়। ‘কনগ্র্যাচুলেশনস মিতালি ২০’ নামে বিশেষ একটি কেক তৈরি করা হয়। সতীর্থদের সামনে সেই কেক কাটেন ভারতীয় মহিলা ক্রিকেটের  অধিনায়ক। তাঁকে কেক খাইয়ে দেন ভারতীয় মহিলা ক্রিকেটের আর এক অভিজ্ঞ তারকা ঝুলন গোস্বামী। যদিও ভারতীয় দলের ব্যাটিং এ দিন মোটেও ভাল ছিল না। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন হরমনপ্রীত কৌর। ৭৬ বলের এই ইনিংসে তিনি পাঁচটি বাউন্ডারি মারেন। তিনি ছাড়া শিখা পাণ্ডে ৪০ বলে ৩৫ রান করেন। মাত্র ৪৫.৫ ওভারেই শেষ হয়ে যায় ভারতীয় দলের ইনিংস। অধিনায়ক মিতালি ৪৬ বলে ১১ রান করেন। তবে এই পরিস্থিতিতেও মাথা ঠান্ডা রেখে ভারতীয় বোলাররা জয় এনে দেন।

Tags
Show More

Related Articles

Back to top button
Close