West Bengal

ব্যাস্ততার অবকাশে ঘুরে দেখে আসুন মৌসুনি দ্বীপ থেকে

সারা বছরের ক্লান্তি কাটাতে ঘুরে আসুন মৌসুনী।

শীর্ষা  সেন :   কলকাতা থেকে ১১০ কিলোমিটার দূরেই রয়েছে শান্ত – নির্জন দ্বীপ। এই দ্বীপের নাম  মৌসুনী। এখানকার মনোরম পরিবেশের জন্য ইতিমধ্যেই যথেষ্ট পরিচিত মৌসুনী।  শান্ত সমুদ্র সৈকতে অবকাশ যাপন করতে আপনার কিন্তু খারাপ  লাগবে না। এখানে বেড়াতে গেলে আপনার সকল ক্লান্তি দূর হবে সহজেই।

মোহনার কাছেই সমুদ্র তাই বেশি ঢেউ লক্ষ্য করা যায়না ঠিকই কিন্তু  এই শান্ত সমুদ্রে স্নান ও বেশ আরামদায়ক।এই সমুদ্রের স্নান উপভোগ করতে এখানে পর্যটকরা ভিড় জমান।   সমুদ্র সৈকতে রয়েছে সারি সারি ডাবের দোকান। শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেনে লক্ষ্মীকান্তপুর হয়ে নামখানা যাওয়া যায়। সেখান থেকে ম্যাজিক ভ্যানে হুজ্জুতি ঘাটে পৌঁছন।আর সেখান থেকে নৌকোয় চেনাই নদী পেরিয়ে টোটোয় চেপে মৌসুনী দ্বীপে পৌঁছে যান খুব সহজেই।

ক্যাম্পিং থেকে শুরু করে রিসর্ট-এ থাকার আনন্দ সবই পাবেন এই দ্বীপে। নিজের সাধ্য মতন সবই পেয়ে যাবেন এখানে।কিন্তু আগে থেকে বুকিং থাকলে খুবই ভালো।এখানে থাকার খরচ  হবে ১০০০ থেকে ১৫০০০ টাকার মধ্যে। খাবার হিসেবে বেশ কিছু সামুদ্রিক মাছ পাবেন এই স্থানে।

এখানকার অধিবাসীদের প্রধান জীবিকা  মৎস্য ব্যবসা। সারা বছরই যেতে পারেন মৌসুনী। কিন্তু শীতকালের সমুদ্র সৈকতের মতো মনোরম জায়গা আর হয়না। যতদূর চোখ যাবে শুধু সমুদ্র। এছাড়াও রয়েছে প্রচুর গাছপালা। সব  মিলে যাকে  বলে চোখের স্বর্গ।  এখানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখার দৃশ্যও মনোরম। তাহলে আর দেরি না করে আজই প্ল্যান করে নিন মৌসুনীর ট্রীপ। 

Tags
Show More

Related Articles

Back to top button
Close