Health

ভুল চিকিৎসাতে, প্রাণ হারায় এক ছোট্ট শিশু !

আবারও প্রশ্ন ওঠে দোকানদারের উপর, শিশুর মৃত্যুর জন্য পরিবার দায়ী করেন দোকানদারকে।

@ দেবশ্রী : বেঘোরে প্রাণ চলে যায় এক ছোট্ট শিশুর। দোকানদারের দেওয়া ভুল ওষুধ ও ইঞ্জেকশনে মারা যায় এক শিশু। ঘটনাতে গ্রেফতার করা হয় দোকানদারকে। ঘটনাটি ঘটে দিল্লির শাহদারা এলাকায়। সূত্রের মাধ্যমে জানা যায়, বুধবার দু’বছরের ওই শিশুকন্যার জ্বর হয়। তারপর তার মা, স্থানীয় একটা ওষুধের দোকানে যান ওষুধ কিনতে। সেখানে দোকানদার কিছু ওষুধ দেন। কিন্তু তারপরেও বাচ্চাটির জ্বর কমেনি। ফলে বৃহস্পতিবার রাতে ফের ওই দোকানে যান বাচ্চাটির মা। তখন ওই দোকানদার বাচ্চাটিকে একটা ইঞ্জেকশন দেন।

পুলিশ জানিয়েছে, শিশুটির মা অভিযোগকরেছেন, ইঞ্জেকশন দেওয়ার পরে বাচ্চাটিকে বাড়ি আনার পর থেকেই নাকি সে বমি করতে শুরু করে। বমির সঙ্গে রক্তও বের হতে থাকে। ভয় পেয়ে শিশুটিকে নিয়ে স্থানীয় হাসপাতালে ছুতে যান। সেখানে গেলে বাচ্চাটিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

এই ঘটনা, ঘটার পরেই থানায় ওই দোকানদারের বিরুদ্ধে অভিযোগ করেন শিশুটির পরিবার। তাঁরা অভিযোগ জানান, দোকানদারের ভুল ওষুধেই মারা গিয়েছে তাঁদের মেয়ে। এই অভিযোগ পেয়ে দোকানদারকে আটক করেছে পুলিশ। যে ওষুধ ও ইঞ্জেকশন দোকানদার দিয়েছিল তা পরীক্ষা করে দেখা হচ্ছে। পরীক্ষা করা হচ্ছে দোকানের সব ওষুধ গুলিকেও। আগে সেখান থেকে ওষুধ কিনে কারও শরীর খারাও হয়েছে কিনা সে ব্যাপারেও স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খোঁজ নিচ্ছেন পুলিশ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close