Culture

যমজ ভাতৃদ্বযয়ের অসাধারণ উপস্থাপনা : এবার টালা দক্ষিণ পল্লী সাধারণ দুর্গোৎসবে “শঙ্খিনী “

টালা দক্ষিণ পল্লী সাধারণ দুর্গোৎসব কমিটির এবারে থিম শঙ্খিনী। ছোট বাজেটের চোখ ধাঁধানো ভাবনা , সব মিলিয়ে ছোট পুজোর বড় চ্যালেঞ্জ।

দেবী দূর্গা শঙ্খ বাজিয়ে মহিষাসুর কে যুদ্ধে আহব্বান করেছিলেন , আর সেই রূপ কল্প নিয়েই এবারের ভাবনা টালা দক্ষিণ পল্লী সাধারণ দুর্গোৎসব। ১৯৬৮ সালের এই পুজো শুরু হয় অনেক প্রতিকূল অবস্থার মধ্যে। কালের গতিতে হারিয়ে যাচ্ছে সেই সব স্মৃতি।এই ক্লাবের শুরুর দিনের এক জন সদস্য আজকের প্রবীণ মানুষ বললেন, সেই সময় পুজোর এত জাঁকজমক না থাকলেও ছিল আন্তরিকতা।আজ এই পুজোর ভার নতুন প্রজন্মের হাতে। পরিবর্তন হয়েছে উপস্থাপনার , সাবেকি থেকে থিমে আর এবারের থিম শঙ্খিনী।

টালা দক্ষিণ পল্লী সাধারণ দুর্গোৎসবের যমজ ভাতৃদ্বযয়ের হাতে অসাধারণ উপস্থাপনা, প্রয়াসে দিনরাত এক করে চলছে প্রস্তুতি। কাজের ক্ষেত্রে বৃষ্টি কিছুটা হলেও পিছনে টেনে ধরছে বারংবার। তবুও নাছোড় মনোভাবে লড়াই দিচ্ছে অন্য পাড়ার সাথে। ছোট বাজেটের বড় থিম। সময়ের অপেক্ষা করতেই হবে প্যান্ডেল , আলো ধোনি আর প্রতিমা সেজে উঠছে , এবারের থিমে শঙ্খিনী।

পাড়ায় পাড়ায় দূর্গা কথা ,শুধু মাত্র ২১ দিন বাকি। ওপিনিয়ন টাইমস এর ক্যামেরা ঘুরছে কলকাতায় , এবছরের প্রস্তুতি কেমন হচ্ছে , সেই খবরা খবরের খোঁজে ওপিনিয়ন টাইমস । । নজর রাখুন সঙ্গে থাকুন : www.opiniontimes.in // আমাদের ফেইসবুক পেজ : https://www.facebook.com/pg/opiniontimes.in
আমাদের সাথে কথা বলুন :৮০১৭৪০২৪৩৯

Tags
Show More

Related Articles

Back to top button
Close