Education Opinion

যাচ্ছে শুধু অগাধ টাকা, কিন্তু হচ্ছে না পড়াশোনা…

পড়াশোনার মান এর নেই কোনো বালাই উপরন্তু ছাত্রদের উপর চলছে অত্যাচার !

@ দেবশ্রী : স্কুলের বিরুদ্ধে অভিযোগ এনে, চলে বিক্ষোভ ও ভাঙচুর। ঘটনাটি ঘটে, উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ কালুপুরে বেসরকারি ইংলিশ মিডিয়াম স্কুলে। এই স্কুলের বিরুদ্ধে নানান অভিযোগ করেন অভিভাবকরা আর তার জেরেই শুরু হয় বিক্ষোভ ও ভাঙচুর। ২০১৭ সালে, উত্তর ২৪ পরগনার বনগাঁ কালুপুরে বি চাটার্জী একাডেমী নামে একটি বেসরকারি ইংলিশ মিডিয়াম স্কুল শুরু হয়েছিল। কিন্তু অভিভাবকরা অভিযোগ করেন যে, ২০১৮ সালের পর থেকেই ছাত্র ছাত্রীদেরকে সঠিকভাবে পড়াশোনা করানো হয় না। যা কখনই মেনে নেওয়া যায় না, কোনো অভিভাবকের পক্ষে।

একাধিকবার পরিবর্তন করা হয় প্রিন্সিপাল ও শিক্ষকদের। একাধিক ক্লাস কে একসাথে বসিয়ে ক্লাস করানোর অভিযোগ ওঠে বারংবার। এমনকি স্কুল হস্তান্তরের জন্য কথাবার্তা চলছে বলে অভিযোগ করেন অভিভাবকরা। ছাত্র ছাত্রীদের ভবিষ্যত্‍ নিয়ে চিন্তায় অভিভাবকরা থাকলেও তাদেরকে স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে কোন কিছু না জানিয়ে নতুন করে প্রিন্সিপাল নিয়োগ করবার প্রক্রিয়া শুরু করা হয় বলেও অভিযোগ ওঠে ।

শুধু তাই না, ছাত্র-ছাত্রীদেরকে দুটি ঘরের মধ্যে বসিয়ে রেখে আটকে দেওয়া হয় বলেও অভিযোগ করেন অভিভাবকরা। এই খবর রটে যাওয়ার পর থেকেই উত্তেজিত হয়ে অভিবাবকরা স্কুলে এসে বিক্ষোভ দেখান এবং স্কুলের সামনে থাকা চেয়ার পত্র ভাঙচুর চালাতে, ব্যাপক উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। ঘটনাস্থলে পৌঁছায় বনগাঁ থানার পুলিশ। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। পুলিশ তদন্ত চালাচ্ছে এই গোটা বিষয়টিতে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close