Nation

রক্ষা করা গেল দুটো বিস্ফোরণ, ধরা পড়ল তিন আইএস জঙ্গি।

ছদ্মবেশে এসে ছক কষছে জঙ্গিরা, টের পাচ্ছে না পুলিশরা।

@ দেবশ্রী : ভারতের শত্রুর অভাব নেই। বেশ কিছু দিন ধরে খবর আসছিল, ভারতের বুকে নাশকতার ছক চালাচ্ছে জঙ্গিরা। নভেম্বরের গোড়াতেই, এমনটাই খবর পেয়েছিল কেন্দ্রের গোয়েন্দারা। আর তার জেরেই সারা দেশ জুড়ে চলছিল অভিযান। অনেক তল্লাশির পর, অসমের গোয়ালপাড়া থেকে তিন আই এস জঙ্গিকে গ্রেফতার করে দিল্লি ও অসম পুলিশ। ওই জঙ্গিদের গ্রেফতার করার পর অনেক চাঞ্চল্যকর তথ্য জানতে পারেন গোয়েন্দারা। জানা যায়, প্রথমে গোয়ালপাড়ার দুধনৈ রাসের মেলা ও পরে দিল্লিতে বিস্ফোরণ ঘটানোর ছক কষছিল ওই জঙ্গিরা। ধৃত তিন জঙ্গিই আইএসের বাংলাদেশ মডিউলের সদস্য বলে জানা গেছে।

পুলিশি সূত্রে জানা যায়, লুইত জামিল জামান, মুকাদির ইসলাম ও রঞ্জিত্‍ ইসলাম নামে ওই তিন জঙ্গি নাশকতার ছক কষছে বলে গোপনসূত্রে জানতে পারে দিল্লি পুলিশ। তারপর তদন্তের জেরে ২৩শে নভেম্বর দিল্লি পুলিশের একটি দল, অসমের গোয়াল পাড়াতে যায়। স্থানীয় পুলিশের কাছে, এই জঙ্গি মডিউল সম্পর্কে কোনো রকম খবর ছিল না বলে জানা যায়।

সোমবার রাতের বেলা গোয়ালপাড়ার একটি হোটেলে গিয়ে হানা দিয়ে ওই তিন জঙ্গিকে গ্রেফতার করে অসম-দিল্লির একটি যৌথ দল। গ্রেফতারের পর ওই তিন জন জঙ্গিকে ১২ দিনের জন্য পুলিশি হেফাজতে পাঠিয়েছে আদালত। তদন্তকারীরা জানান যে, এই মডিউল এর পিছনে মূল মাথা ছিল জামিল জামানের। তিন জন জঙ্গিই এই দেশে ছদ্মবেশে ছিল। স্থানীয় আধার কেন্দ্রের সুপারভাইজার হিসেবে কাজ করছিল জামিল। কৃষ্ণাই মাছ বাজারের ঠিকা বিক্রেতা ছিল রঞ্জিত্‍। আর মুকাদির ইসলাম ছিল বেকার।

তবে গোয়েন্দারা এখন, খুঁজে বেড়াচ্ছেন আরও অনেক তথ্য। তাদের সাথে আরও কেউ জড়িয়ে আছে কী না সেই প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close