Sports Opinion

শিখর নাকি রাহুল, কে হবেন রোহিতের জুটি ? বড় ইঙ্গিত দিলেন অধিনায়ক কোহলি।

ব্যাটিং অর্ডারে নিজের স্থান নিয়ে আটকে থাকতে চান না বিরাট, দলের স্বার্থে চারে নামতে পারেন তিনি।

@ দেবশ্রী : শারীরিক অসুস্থতার জন্যে, আগের সিরিজের ম্যাচে খেলতে পারেননি হিটম্যান রোহিত শর্মা। আগের ম্যাচে, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওপেনার হিসাবে খেলেছিলেন কে এল রাহুল এবং শিখর ধাওয়ান। তবে এবারে মাঠে ফেরত এসে গেছেন রোহিত শর্মা। এখন প্রশ্ন হচ্ছে ওপেনার হিসাবে রোহিতের সাথে কে খেলবেন ? মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগে ক্রিকেটমহলে এই নিয়ে চলছে জল্পনা।

এই মুহূর্তে দুরন্ত ফর্মে রয়েছেন রাহুল। আবার চোট সারিয়ে ফিরে রান পেয়েছেন ধওয়ন। তাই কোনও একজনকে বাদ দেওয়া খুব একটা সহজ নয়। আর এই পরিস্থিতিতে ভারতীয় দল অন্যরকম এক সমাধানের কথা ভাবছে। অধিনায়ক বিরাট কোহালি তেমন ইঙ্গিতই দিয়েছেন সোমবার। প্রচারের সামনে অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘দেখুন, ফর্মে থাকা ক্রিকেটার সবসময়ই দলের কাছে মূল্যবান। সেরা ক্রিকেটারদের সবসময় আগে নিতে হয়। তার পর দেখতে হয় কম্বিনেশন কী হতে চলেছে। তাই তিনজনকেই খেলানোর সম্ভাবনা রয়েছে। দেখতে হবে মাঠে নামার সময় দলের ভারসাম্যই বা কেমন হচ্ছে।’

কিন্তু প্রশ্ন উঠছে ৩নং জায়গা নিয়ে। কারন সেই জায়গাটা অধিনায়কের। এখন প্রশ্ন উঠছে তিনি কি পছন্দের তিন নম্বর জায়গা ছেড়ে দিয়ে ব্যাটিং অর্ডারে পিছিয়ে যেতে চাইবেন? আর তার উত্তরে কোহালি বলেন, ‘হ্যাঁ, সেটা হওয়ার বড় সম্ভাবনা রয়েছে। আমি তেমন করলে খুশিই হব। কোথায় ব্যাট করতে নামব, সেই জায়গা আঁকড়ে থাকতে রাজি নই। আমি সেটা নিয়ে অনিশ্চয়তাতেও ভুগি না।’ ফলে মনে করা হচ্ছে মঙ্গলবার রোহিত-শিখরকেই ওপেনিংয়ে দেখতে পাওয়া যেতে পারে। তিনে হয়তো নামবেন রাহুল। আর কোহালি আসবেন চারে। এখন দেখার বিষয় কেমন হতে চলেছে ভারতের ব্যাটিং অর্ডার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close