Health

শীতের থেকে মুক্তি পেতে গিয়ে, কাঠ কয়লার ধোঁয়াতে মৃত্যু শিশুর !

খানিক আরাম, হয়ে দাঁড়ালো কাল পরিবারের জন্যে। ধোয়াঁর জেরে বেঘোরে গেল শিশুর প্রাণ !

@ দেবশ্রী : হাড়কাঁপানো ঠান্ডা থেকে মুক্তি পেতে অনেকেই ঘরের মধ্যে কাঠ কয়লার আগুন ঘরে জ্বালিয়ে রাতে ঘুমিয়ে পড়েন। কিন্তু সেটাই কাল হয়ে দাঁড়াতে পারে মানুষের জীবনে। খানিক আরাম কেড়ে নিতে পারে মানুষের জীবন পর্যন্ত। আর এমনই ঘটনায় প্রাণ হারিয়েছে, পশ্চিমবঙ্গের আসানসোলের সালানপুর এলাকার এক ছোট্ট শিশু। জ্বালানো কাঠ-কয়লার ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু ঘটে ছোট্ট শিশুর !

বছরের শুরুতেই শীতে জমে যাচ্ছে মানুষ। এ অবস্থা থেকে খানিক আরামের জন্যে আসানসোল-সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় ঘরের ভিতর উনুন জ্বালিয়ে রাখা হচ্ছে রাতে। আর সেই উনুন এর ধোঁয়া থেকেই ভয়ংকর ঘটনা ঘটল আসানসোলের সালানপুরে।

সূত্রের মাধ্যমে জানা গিয়েছে, বুধবার ঘরের ভিতর উনুন জ্বালিয়েছিলেন প্রকাশ সাউ ও তাঁর স্ত্রী গুড়িয়া। এবং স্বাভাবিকভাবেই বন্ধ করে দিয়েছিলেন ঘরের সমস্ত জানলা-দরজা। সোনু ও মোনু দুই ছেলেকে নিয়ে বাড়িতে ছিলেন। বৃহস্পতিবার সকালে বোনকে ফোন করে প্রকাশবাবু জানান, তিনি অসুস্থ, ঘর থেকে বের হতে পারছেন না। সঙ্গে সঙ্গে ছুটে আসেন বোন। সে সময় রীতিমতো অচাতন অবস্থায় ৪ জনকে উদ্ধার করা হয়। তার হাসপাতালে নিয়ে যাওয়া হলে সোনুকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্‍সকরা।

হাসপাতালের সুপার নিখিল চন্দ্র দাস জানান, কাঠ কয়লার আগুন থেকে কার্বণ মনোক্সাইড গ্যাস সারা ঘরে ছড়িয়ে পড়েছিল। ওই বিষাক্ত গ্যাসেই শ্বাসকষ্ট হয়ে মৃত্যু ঘটে সোনুর। তাই মানুষকে সতর্ক জানানো হচ্ছে এমন ভুল কাজ যেন কেউ ভুলেও না করে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close