Analysis

শুক্রবারের রাজ্য স্বাস্থদপ্তরের বুলেটিন বাড়াচ্ছে ভয়

বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩,১৯৭ জন

পল্লবী : গোটা পশ্চিমবঙ্গ এক বিরাট সঙ্কটের মুখে। একদিকে আমপানের ক্ষততে ক্ষতি পূরণের প্রলেপ দিতে নাজেহাল অবস্থা আর অন্য দিকে বেড়েই যাচ্ছে করোনা সংক্রমণের সংখ্যা, বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু। এরমধ্যে ৪ জনই কলকাতার। বাকি দু’জনের একজন উত্তর ২৪ পরগনার। এই নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল ২৬৫। শুক্রবার সন্ধ্যায় বুলেটিন প্রকাশ করে জানাল রাজ্যের স্বাস্থ্য দফতর।

রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনো পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক লক্ষ ১৫ হাজার ২৪৪ জন। গত ২৪ ঘন্টা নমুনা পরীক্ষা হয়েছে ৫,৩৫৫ জনের। বর্তমানে রাজ্যে সরকারি ও বেসরকারি মিলিয়ে ৩০টি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করা হচ্ছে। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে প্রকাশ,নতুন করে ৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছ। এর ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২৫৯জন। এর মধ্যে করোনায় মৃত্যু ১৮৭। এছাড়া নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৪ জন। এর ফলে বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩,১৯৭ জন।

নতুন যে ৯৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ৪৭ জনই কলকাতার। ১০ জন উত্তর চব্বিশ পরগনার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭ জন। ফলে রাজ্যে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,১৯৩ জন। সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়াল ৩৭.৩১ শতাংশ। বাংলায় মৃত ২৬৫ জনের মধ্যে ১৯৩ জন করোনায়, আর ৭২ জন কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে। এই পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্ত ১৮৪৬ জন। রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ১৩৫ জন। এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা তিন হাজার ৩৩২ জন।

Tags
Show More

Related Articles

Back to top button
Close