Nation

সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে হুঁশিয়ারি বার্তা বিপিন রাওয়াতের।

বিপিন রাওয়াত : সন্ত্রাসবাদীদের সাথে যুদ্ধ এখনো শেষ হয়নি, প্রয়োজন পড়লে আমেরিকার মতই সন্ত্রাসবাদীদেরকে শেষ করতে হবে।

@ দেবশ্রী : ভারতের উপর হামলা করতে চাইছে সন্ত্রাসবাদীরা। তবে এবারে আর তাদেরকে কোনোভাবেই ছেড়ে দেওয়া হবে না। আগামী দিনের যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে ভারতীয় সেনারা। সন্ত্রাসবাদদের সাথে যুদ্ধটা এখনও বাকি রয়েছে, শেষ হয়নি। এমনটাই বললেন চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়ত। তিনি বলেন, যদি সন্ত্রাসকে দমন করতে হয় তাহলে সবার আগে বুঝতে হবে সন্ত্রাসের মূলটা কোথায়। আবারও সরাসরিভাবে নাম না নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে হুঁশিয়ারি বার্তা দিলেন বিপিন রাওয়াত।

আজ বৃহস্পতিবার দিল্লির একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে যোগ দেন বিপিন রাওয়াত। সেখানেই তিনি বলেন, ”সন্ত্রাস দমন করতেই হবে। ৯/১১ ঘটনার পরে মার্কিন যুক্তরাষ্ট্র যে ভাবে সন্ত্রাসী খতম শুরু করেছিল সেই তত্‍পরতা নিলেই এই কাজ সম্ভব।” বিপিন রাওয়াত বলেন যে, তিনি মনে করেন এই কাজ করতে প্রথমেই একঘরে করে দিতে হবে তাদের যারা সন্ত্রাসে মদত দিয়ে আসছে, যারা তাদের অর্থ জোগাচ্ছে সারবছর ধরে।

এরপরেই তিনি আসেন প্রতিবেশী দেশের প্রসঙ্গে। পাকিস্তানের নাম না করে রাওয়াত বলেন, ”সন্ত্রাসবাদের এত বাড়বাড়ন্তের কারণ কিছু রাষ্ট্র। তারা আততায়ীদের হাতে অস্ত্র তুলে দিচ্ছে। তাদের অর্থের যোগান দিয়ে যাচ্ছে ক্রমাগত। ফলে আমরা নিয়ন্ত্রণ করতে পারছি না।”

ফলত বোঝাই যাচ্ছে, ভারত আর কোনোমতেই দমে থাকবে না। কিছুতেই সন্ত্রাসবাদীদেরকে দেশের ক্ষতি করতে দেবে না। তারা কোনোরকম পদক্ষেপ নেওয়ার চেষ্টা করলেই তাদের বিরুদ্ধে তৎক্ষণাৎ নেওয়া হবে পদক্ষেপ। এবং সেক্ষেত্রে কোনোরকম ছাড়াছাড়ির কথা হবে না। দেশের বিরুদ্ধে আঘাত হানার চেষ্টা করলে, যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে ভারতীয় সেনা বাহিনী।

Tags
Show More

Related Articles

Back to top button
Close