Nation

সম্প্রতি দেশে ঘটা অন্যায় নিয়ে মুখ খুললেন অধীর চৌধুরী, তীর ছুঁড়লেন মোদীর দিকে।

বারবার উঠছে মেয়েদের নিরাপত্তার প্রশ্ন, কিন্তু উত্তর দিচ্ছে না প্রশাসন।

@ দেবশ্রী : দেশে ক্রমশই বেড়ে চলেছে ধর্ষণ। প্রত্যেকটি মুহূর্ত যেন আতঙ্কের হয়ে দাঁড়িয়েছে দেশের মেয়েদের জন্য। যে কোনো সময়, যে কোনো পরিস্থিতিতে ঘটে যেতে পারে দুর্ঘটনা। বারবার প্রশ্ন উঠছে নারী সুরক্ষা নিয়ে, কিন্তু পাওয়া যাচ্ছে না কোনো সদুত্তর। কোনো রকম বক্তব্য রাখছে না কেন্দ্রীয় সরকার। অনেক নেতা নেত্রী অবশ্য এই বিষয়ে নিজের মতামত দিয়েছেন, অনেকে প্রতিবাদ করেছেন। আর দেশে এই বেড়ে চলা ধর্ষণ নিয়ে আবারও লোকসভা প্রধানমন্ত্রীকে তির্যক ভাষায় আক্রমণ করলেন কক্ষের বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরি।

সংসদের শীতকালীন অধিবেশনে মঙ্গলবার লোকসভায় অধীর উন্নাও, সামশাবাদ সহ সাম্প্রতিককালে দেশে পরপর বেশ কিছু ধর্ষণ এবং মহিলাদের উপর যৌন নিগ্রহের ঘটনা বিষয়ে নিজের বক্তব্য রাখেন। সাথে তিনি, এই ব্যাপারে মোদির নীরবতার বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন। তিনি এদিন বলেছেন, ‘‌দুর্ভাগ্যবশত প্রধানমন্ত্রী সব বিষয়ে সরব হলেও এব্যাপারে এখনও নীরব।’‌

এরপরই নরেন্দ্র মোদির স্বপ্নের প্রকল্প ‘‌মেক ইন ইন্ডিয়া’‌ স্লোগানকে লক্ষ্য করে তাঁর বিরুদ্ধে আঘাত হানেন লোকসভার বিরোধী দলনেতা,অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন, ‘‌মেক ইন ইন্ডিয়া স্লোগানের বদলে ভারত এখন রেপ ইন ইন্ডিয়া স্লোগানের দিকে এগোচ্ছে।’‌ লোকসভায় দাঁড়িয়ে কংগ্রেস সাংসদের এই প্রকার মন্তব্যে রীতিমতো হইচই শুরু করে দেন শাসকদলের সাংসদরা।

Tags
Show More

Related Articles

Back to top button
Close