Life Style

সাজুন মন ভোরে,সাজার আদর্শ সময় শীতকাল

শীতকালেও মন ভোরে সাজুন শীতকালীন জামাকাপড় পরে

সায়ন্তনী রায় :   শীতকালেই সাজগোজ করে মজা। মন ভোরে সাজার আদর্শ সময় হলো শীতকাল। কারণ ডার্ক  কালার চুটিয়ে পড়ার এই তো সময়৷শীতকালীন পোশাকে কোনো সাজ চাপা পড়েনা। শীতকালীন পোশাকই ফ্যাশনের অন্যতম হাতিয়ার। ট্রেণ্ড মেনে নিজেও এই শীতে হয়ে উঠুন ফ্যাশন ডিভা৷ আর কটা দিন পড়েই হাড়কাঁপানো ঠান্ডা পড়বে৷আপনার চেনা শীতের পোষাক একটু অন্যভাবে পড়লেই ফ্যাশন মোড় ঘুরে যাবে।ফ্যাশন ডিজাইনারদের পছন্দের ঋতু শীতকাল।তাঁরা মনে করেন বছরের সেরা  ঋতু শীতকাল।এই সময়টায় ফ্যাশন নিয়ে যত খুশি এক্সপেরিমেন্ট করা যায়। পুরনো দিনের শাল-সোয়েটারকে নতুনের কম্বিনেশনে মিলিয়ে যেমন বদলানো যায় হালফিলের ফ্যাশন ট্রেন্ডকে, তেমনি নিত্যনতুন স্টাইলিশ পোশাক আর অ্যাকসেসরিজে হয়ে ওঠা যায় সেন্টার অব অ্যাট্রাকশন।

এবারের শীতকালের ফ্যাশনে কী কী ওয়াড্রোবে থাকবে জেনে নিন-

স্কার্ফ : অল্প ঠান্ডায় যদি নিজেকে স্টাইলিশ দেখাতে চান, তাহলে আপনার জন্য ভালো অপশন স্কার্ফ। ফুল ভি-টপ বা টি-শার্টের সঙ্গে নিতে পারেন। ঠান্ডা লাগলে খুলে গায়ে জড়িয়ে নিন। কম ঠান্ডায় আরামও পাবেন, আবার সারাদিন ধরে বেশি গরমজামা ক্যারি করারও ঝামেলা নেই। সালোয়ার, কুর্তি , জিনস-টপের সঙ্গে ঘাড়ে পেঁচিয়ে বা  কাঁধের দুধার দিয়ে ফেলে রাখলে ডিজাইনটাও ফুটবে।

লেদার জ্যাকেট : শীতকালে স্মার্ট এবং ঝকঝকে দেখাতে গেলে লেদার জ্যাকেট ছাড়া আর কিছু নেই। ফ্রন্ট ওপেন আর সামনে একটা নটেড স্কার্ফ-ফ্যাশনিস্তাদের মধ্যে এবার এই ট্রেন্ডটা খুব জনপ্রিয়। জিনস, ডেনিম বা লং ফ্লেয়ারড স্কার্টের সঙ্গে লেদার জ্যাকেট দেখতে খুবই আকর্ষণীয় লাগে। আবার লেগিংস-কুর্তির উপরেও মানিয়ে যায়।

লেদার ড্রেস : গত কয়েক বছর আগের লেদার পোশাকের ক্রেজটা ফিরে এসেছে এবারে। লেদারের পোশাক, ট্রাউজার্স বা স্কার্টে ভরিয়ে তুলুন আপনার সাধের ওয়াড্রোবটি।দিনের বেলায় হালকা ঠান্ডায়ও পড়তে পারেন এই পোশাকটি ।

স্টেটমেন্ট কোট : প্রতিদিনের অফিস যাওয়ার সময় যদি কর্পোরেট গেটআপে নিজেকে তৈরি করতে হয়, তাহলে স্টেটমেন্ট কোটের চেয়ে ভালো কিছুই আর হতে পারে না। বিশেষ করে ব্ল্যাক বা ব্রাউনের মতো রংগুলো। বেইজ, গ্রে বা ব্ল্যাক ট্রাউজারের সঙ্গে এগুলো দুর্দান্ত মানিয়ে যায়। ইভনিং ওয়্যার হিসাবেও দিব্যি চলে যাবে।যদি বিকেলে কোথাও পার্টিতে যাওয়ার থাকে তাতেও মানিয়ে যাবে।

পঞ্চু : ভারতীয় ফ্যাশনে পঞ্চুর ব্যবহার বেশ পুরনো। আগেকার দিনে এই পঞ্চুতেই সারা শরীর গরম রাখা হতো। মাথা দিয়ে গলিয়ে পরা এই কাশ্মীরি পোশাকটি শরীরকে গরম রাখতে বেশ উপকারী, কেননা এর মেটেরিয়াল তৈরি হয় মোটা উল থেকে। তাছাড়া একঘেয়ে শাল-সোয়েটারের মাঝে পঞ্চু একটা স্টাইলিশ বিকল্প।

Tags
Show More

Related Articles

Back to top button
Close