Nation

সিবিআই এর আটকে এবার লীলা স্যামসন।

আবারও নির্মাণের নামে চলছে কারসাজি। হচ্ছে টাকার দুর্নীতি।

@ দেবশ্রী : আর্থিক গড়মিলের অভিযোগ ওঠে, প্রখ্যাত ভারতনাট্যম শিল্পী লীলা স্যামসন এর বিরুদ্ধে। অভিযোগ ওঠে যে, সরকারি সংস্থার দায়িত্বে থাকার সময়ে ঘটে এই আর্থিক গড়মিল। আর সেই কারণেই সিবিআই আটক করেছে লীলা স্যামসনকে।

এই মুহূর্তে তাঁকে জিজ্ঞাসাবাদ করছে, কেন্দ্রীয় তদন্ত এজেন্সির আধিকারিকরা। পদ্মশ্রী পুরস্কার পাওয়া এই নৃত্যশিল্পী সঙ্গীত নাটক অ্যাকাডেমির প্রাক্তন চেয়ারপার্সন। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে, ওই পদে থাকার সময়ে কলাক্ষেত্র ফাউন্ডেশনের উদ্যোগে চেন্নাইতে একটি অডিটোরিয়াম নির্মিত হয়। আর সেই অডিটোরিয়াম নির্মাণে ৭ কোটি টাকার হিসেবে গড়মিল রয়েছে বলে অভিযোগ ওঠে।

তবে শুধুমাত্র লীলা স্যামসন নন। কেন্দ্রীয় তদন্ত এজেন্সির আতস কাচের নীচে রয়েছেন ওই সংস্থার তত্‍কালীন হিসেবের দায়িত্বে থাকা মুখ্য আধিকারিক টিএস মূর্তি, হিসেবরক্ষক এস রামচন্দ্রন, ইঞ্জিনিয়র ভি শ্রীণিবাসনও। জানা গিয়েছে তাঁদেরকেও জেরা করা হচ্ছে।

সম্প্রতি এই বিষয়টি নজরে আসে, কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রকের। তারপরই শুরু হয়ে যায় তোলপাড়। এই কেসের তদন্তের ভার দেওয়া হয় সিবিআইকে। জানা গিয়েছে ওই অডিটোরিয়াম তৈরি করার জন্য বরাত দেওয়া হয়েছিল এই নৃত্যশিল্পীর ঘনিষ্ঠ এক ব্যবসায়ীকে।এই মুহূর্তে দেখার বিষয়, এবারে কোন মোড় নেয় এই তদন্ত।

Tags
Show More

Related Articles

Back to top button
Close