Education Opinion

স্কুল বন্ধের গুজব রটাতে, আটক দুই স্কুল ছাত্র।

বন্ধুদের মুক্তি প্রাপ্তির জন্য স্কুল পড়ুয়াদের অভিনব ধর্ণা, পুলিশকে জানায় ভুল করেছে তাঁরা।

@ দেবশ্রী : স্কুল থেকে ছুটি পেতে কার না ভালোলাগে। আর এই ছুটি পাওয়ার জন্যই অনেকে অনেক রকম বাহানার ব্যবহারও করে থাকে। তবে, নয়ডায় এক সরকারি স্কুলের ক্লাস টুয়েলভের দুই ছাত্র গত সপ্তাহে একটি জাল সরকারি নোটিশ ছড়িয়ে দেয়। যে নোটিশে লেখা ছিল, আগামী সোম ও মঙ্গলবার নয়ডা ও গ্রেটার নয়ডার সকল স্কুল ছুটি থাকবে। এই ঘটনায় অভিযুক্ত দুই বালককে আটক করেন পুলিশ। ১৬ বছরের দুই ছাত্রকে রাখা হয় একটি চিলড্রেন্স হোমে। পরে তাদের জুভেনাইল জাস্টিস বোর্ডের সামনে পেশ করা হয়।

ওই দু’জন ছাত্রকে মুক্ত করার জন্য নয়ডায় সিটি ম্যাজিস্ট্রেটের অফিসের সামনে অভিনব ধর্নায় বসে একদল ছাত্র। তাদের অনেকেই কান ধরে ছিল। কেউ কেউ হাতজোড়ও করেছিল। কোর্টের এক অফিসার ছাত্রদের চলে যেতে বলেন। তাঁকে এক ছাত্র বলে, আমাদের দুই বন্ধুকে ধরে নিয়ে গিয়েছে। তারা এখন কোথায় আছে জানি না। সেই অফিসার ছাত্রদের বুঝিয়ে বলেন, আইন মাফিক দু’জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তখন এক ছাত্রী কান ধরে তাঁকে বলে, ‘স্যরি স্যার, অন্যায় হয়ে গিয়েছে স্যার, আমরা অত বুঝতে পারিনি স্যার…।’

উত্তরপ্রদেশের কয়েকটি অঞ্চলে এই মুহূর্তে শৈত্যপ্রবাহ চলছে। সেজন্য গত সপ্তাহে নয়ডার স্কুলগুলি বন্ধ ছিল। রবিবার সন্ধ্যায় হোয়াটস অ্যাপে একটি জাল চিঠি ছড়িয়ে পড়ে। তাতে লেখা ছিল, ২৩ ও ২৪ ডিসেম্বরও স্কুল বন্ধ থাকবে। এর ফলে নানা মহলে সৃষ্টি হয় বিভ্রান্তি। শিক্ষা দফতর থেকে পুলিশে অভিযোগ জানানো হয় এই ঘটনার। তারপরেই গ্রেফতার করা হয় দুই ছাত্রকে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close