West Bengal

হুড়মুড়িয়ে ভেঙে পড়ে নির্মীয়মাণ সেতু, প্রাণ হারান ২ জন !

দুর্ঘটনায় প্রাণ চলে গেছে দু'জনের, আশঙ্কাজনক অবস্থায় ৫ জন। নিহত ও আহতদের দেওয়া হবে ক্ষতিপূরণ।

@ দেবশ্রী : গতকাল সন্ধ্যে বেলা ভেঙে পড়ে ফারাক্কার নির্মীয়মাণ সেতু। আর এই দুর্ঘটনায় মারা যান ২ জন ! আতঙ্কের মধ্যে রয়েছে সকলে। এই সেতু ভেঙে পড়ার ঘটনায় জেনারেল ভি কে সিংয়ের সঙ্গে দেখা করলেন অধীর চৌধুরী। সড়ক পরিবহন ও হাইওয়ে মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে সেতু বিপর্যয়ে নিহত ও আহতদের জন্য ক্ষতিপূরণ দাবি করেছেন অধীর। পাশাপাশি ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে মূল দোষী কে বা কারা, দ্রুত তা চিহ্নিত করার জন্য ও দাবি জানান।

জানা যাচ্ছে, অধীর চৌধুরীকে জেনারেল ভি কে সিং আশ্বাস দেন, মন্ত্রক থেকে একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে যাবে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করবে। কোথায় গলদ ছিল, তা খুঁজে বের করা হবে। পাশাপাশি, ক্ষতিপূরণের বিষয়েও মন্ত্রক উদ্যোগী। নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে।

গঙ্গার উপরে মালদা ও ফরাক্কা সংযোগকারী একটি দ্বিতীয় সেতু তৈরির ব্যাপারে উদ্যোগী হয় জাতীয় সড়ক কর্তৃপক্ষ। দেড় বছর আগে সেই সেতু তৈরির কাজ শুরু হয়েছিল। কিন্তু হটাৎ গতকাল সন্ধ্যায় ভেঙে পড়ে নির্মীয়মাণ সেতুর একটি গার্ডার। পুলিসের বিবৃতি অনুসারে গার্ডার ধসে প্রাণ হারিয়েছেন ২ জন। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন আরও ৫ জন। রাতের পর আজ সকালেও চলছে জোর কদমে উদ্ধারকাজ। আরও কেউ আটকে আছেন কিনা, সে সম্বন্ধে নিশ্চিত হতে ধ্বংসস্তূপে তল্লাসি চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close