Nation

১৭ বছরের লুকোচুরির পর সাফল্য জঙ্গি ধরে :অক্ষরধাম মন্দিরে জঙ্গি হামলায় মূল অভিযুক্ত গ্রেফতার ” ইয়াসিন বাট “

অবশেষে গ্রেফতার ইয়াসিন বাট অনন্তনাগ থেকে , জম্মু ও কাশ্মীর থেকে একটি বিশেষ বিমানে তাকে আহমেদাবাদ আনা হয়

ইয়াসিন বাট অক্ষরধাম মন্দির হামলায় মূল অভিযুক্ত দীর্ঘ ১৭ বছর পর পুলিসের জালে । কড়া নিরাপত্তায় শুক্রবার তাকে আহমেদাবাদ নিয়ে যায় গুজরাট পুলিসের জঙ্গি দমন শাখার একটি দল।

খোঁজ খবর চলছিল দেশ জুড়ে , কিন্তু হদিস পাওয়া সম্ভব হচ্ছিলো না।বহু দিন ধরেই ইয়াসিন বাট নামে কাশ্মীরের ওই বাসিন্দাকে খুঁজছিল পুলিস।এটিএস গ্রেফতার করে শুক্রবার অনন্তনাগ থেকে।ইয়াসিন বাট কে আহমেদাবাদ আনা হয় জম্মু ও কাশ্মীর থেকে একটি বিশেষ বিমানে । পুলিশের বিশেষ বাহিনী ইয়াসিন বাটকে নিয়ে বিশেষ সুরক্ষা বলয়ের মধ্যে আমেদাবাদ নিয়ে যাওয়া হয়।

এটিএসের হেফাজতে থাকবে ইয়াসিন গুজরাট পুলিস সূত্রে খবর।গুজরাট পুলিসের ক্রাইম ব্রাঞ্চের হাতে শনিবার তাকে তুলে দেওয়া হবে ।ইয়াসিন বাটের বিরুদ্ধে অভিযোগ রয়েছে হামলাকারীদের অস্ত্র-বোমা সরবারহের।

নির্মম হত্যা লীলা ঘটায় ২০০২ সালের ২৪ সেপ্টেম্বর নির্বিচারে গুলি চালায় ২ জঙ্গি। এই হামলায় গুলিতে মৃত্যু হয় এক এনএসজি কামান্ডো সহ ৩৩ জনের। জানা যায় এই হামলার পরই ইয়াসিন গা ঢাকা দেয় পাক অধিকৃত কাশ্মীরে । গোয়েন্দাদের কাছে খবর আসে ইয়াসিন ভাট ভারতে ফিরে এসেছে । গা ঢাকা দেবার জন্য বর্তমানে কাজ করছে একটি কাঠের গোলায়।কিন্তু আদালত এই হামলায় ২০১৪ সালে ৬ জনকে নির্দোষ বলে ঘোষণা করেছে ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close