Nation

গভীর রাতে, যোগী সরকারকে কড়া চিঠি প্রিয়াঙ্কা গান্ধীর

পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানো নিয়ে নাকি রাজনীতি করে যাচ্ছে যোগী সরকার, এমনটাই অভিযোগ প্রিয়াঙ্কার

@ দেবশ্রী : করোনার এই ভয়াবহ পরিস্থিতিতেও চলছে নাকি রাজনীতি। আর সেই নিয়ে উঠলো অভিযোগের তীর। রাত দুটোয় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কড়া চিঠি পাঠালেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তাঁর অভিযোগ, পরিযায়ী শ্রমিকদের ভিন্ রাজ্য থেকে ফেরানো নিয়ে রাজনীতি করে চলেছে যোগী সরকার। এ নিয়ে বাদানুবাদ তুঙ্গে ওঠে। সোমবার গভীর রাতেই হয় চিঠি চালাচালি।

উল্লেখ্য, গত ১৬ মে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে একটি বিশেষ আবেদন জানিয়েছিলেন প্রিয়াঙ্কা। পরিযায়ী শ্রমিক বোঝাই ট্রাকে ট্রেলারের ধাক্কায় ২৪ জন শ্রমিকের মৃত্যুর ঘটনায় বিচলিত হয়ে প্রিয়াঙ্কা হাজারটি বাস চালানোর অনুমতি চেয়েছিলেন বিভিন্ন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য। তিনি আদিত্যনাথকে বলেছিলেন, ‘শ্রদ্ধেয় মুখ্যমন্ত্রী, আপনার কাছে অনুরোধ এটা রাজনীতির সময় নয়। সীমানায় আমাদের বাস দাঁড়িয়ে আছে। পরিযায়ীরা জল ও খাবার না-পেয়ে প্রচণ্ড কষ্টের মধ্যে দিয়ে হেঁটে তাঁদের বাড়ি ফিরছেন। তাঁদেরকে দয়া করে সাহায্য করুন। আমাদের বাসগুলিকে ওদের নিয়ে আসার জন্য অনুমতি দিন।’

এরপর প্রিয়াঙ্কার সেই আবেদন মেনেও নিয়েছিল যোগী আদিত্যনাথ সরকার। সূত্রের খবর, এর পরে সোমবার গভীর রাতে প্রিয়াঙ্কাকে চিঠি পাঠানো হয় উত্তরপ্রদেশ সরকারের এক শীর্ষ আধিকারিকের তরফে। জানা গেছে, সে চিঠিতে লেখা হয়েছিল, কংগ্রেস যে ১০০০ বাস সীমানায় দাঁড় করিয়ে রেখেছে, সেগুলির যেন ফিটনেস সার্টিফিকেট ও চালকদের লাইসেন্স-সহ মঙ্গলবার সকাল ১০টার মধ্যে লখনউতে পৌঁছে যায়। তার পরেই রাজ্য সরকারের তরফে পাঠানো হবে বাসগুলি। এই চিঠি পেয়েই তীব্র অসন্তোষ প্রকাশ করে প্রিয়াঙ্কা গান্ধী। সেই গভীর রাতেই চিঠির জবাব দেন প্রিয়াঙ্কা। তিনি অভিযোগ করেন, যোগী সরকার এখনও রাজনীতি করে চলেছেন। বাসগুলি রাজস্থান থেকে এসেছে, সম্পূর্ণ প্রস্তুত হয়ে সীমানায় দাঁড়িয়ে রয়েছে রওনা দেওয়ার জন্য। এর পরে আবার খালি বাসগুলি লখনউ পর্যন্ত নিয়ে গিয়ে আনুষ্ঠানিক ভাবে সরকারের হাতে তুলে দেওয়ার কোনো যুক্তি খুঁজে পাচ্ছেন না তিনি !

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading